ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

স্বাস্থ্য

ডেঙ্গুতে আরও ৪ মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৪
ডেঙ্গুতে আরও ৪ মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫

ঢাকা: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে এবং একই সময়ে সারা দেশে এক হাজার ২২৫ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। রোববার (৬ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

    

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে বরিশালে (সিটির বাইরে) ৮৭ জন, চট্টগ্রামে (সিটির বাইরে) ১৬৯ জন, ঢাকায় (সিটির বাইরে) ২৮৪ জন, ঢাকা উত্তর সিটিতে ২৪৪ জন, ঢাকা দক্ষিণ সিটিতে ২০৭ জন, খুলনায় (সিটির বাইরে) ১১১ জন, ময়মনসিংহে (সিটির বাইরে) ১৯ জন, রাজশাহীতে (সিটির বাইরে) ৪৭ জন, রংপুরে (সিটির বাইরে) ৫৩ জন ও সিলেটে (সিটির বাইরে) সাতজন।                   

২৪ ঘণ্টায় সারা দেশে এক হাজার ২৯৭ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন, চলতি বছরে মোট ৩২ হাজার ৮০১ জন ছাড়পত্র পেয়েছেন। চলতি বছরের ৬ অক্টোবর পর্যন্ত মোট ৩৬ হাজার ৫৯০ জন ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ৬৩ দশমিক ২ শতাংশ পুরুষ এবং ৩৬ দশমিক ৮ শতাংশ নারী।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে এবং চলতি বছর এ ডেঙ্গুতে মোট ১৮৬ জন মারা গেছেন। ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৭০৫ জনের মৃত্যু হয়, পাশাপাশি ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন মোট তিন লাখ ২১ হাজার ১৭৯ জন।

বাংলাদেশ সময়: ০৮১৭ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৪
আরকেআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।