ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ইজতেমা উপলক্ষে ১০০ শয্যায় উন্নীত টঙ্গী হাসপাতাল

জাহাঙ্গীর সুমন ও রিপন আনসারী | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৪
ইজতেমা উপলক্ষে ১০০ শয্যায় উন্নীত টঙ্গী হাসপাতাল

টঙ্গী ইজতেমা ময়দান থেকে: টঙ্গীতে মুসলিম জাহানের বৃহত্তম জমায়েতে বিশ্ব ইজতেমা শুরু হচ্ছে শুক্রবার। লাখো মুসল্লির স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে টঙ্গী হাসপাতালকে ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় উন্নীত করা হয়েছে।

বেসরকারি ক্যাম্প স্থাপন করা হয়েছে ৪৫টি।

ইজতেমা ময়দান ঘুরে দেখা যায়, এরই মধ্যে ইজতেমায় অংশ নিতে দেশ বিদেশের হাজার হাজার মুসল্লি আসতে শুরু করেছেন তুরাগ তীরে। ইজতেমায় আগত এসব মুসল্লিদের স্বাস্থ্য সেবা ও চিকিৎসা প্রদান করতে সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান কাজ করছে।

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, কন্ট্রোল রুম স্থাপন, অ্যাজমা, হৃদরোগ, অর্থোপেডিক বিভাগ ও স্যানিটেশন টিম গঠন করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা.খন্দকার মো. সিফায়েতুল্লাহ বৃহস্পতিবার সকালে স্বাস্থ্যসেবা ও প্রস্তুতিমূলক কাজ পরিদর্শন করেছেন। এ সময় তিনি ইজতেমায় আগত মুসল্লিদের স্বাস্থ্যসেবার নানা দিক তুলে ধরে বলেন, মুসুল্লিদের সুবিধার্থে ৯টি স্ট্যান্ডবাই অ্যাম্বুলেন্স থাকবে। ইতোমধ্যে টঙ্গী সরকারি হাসপাতালকে ১০০ শয্যায় উন্নীত করা হয়েছে।

এ সময় তার সাথে গাজীপুর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. সুবাস চন্দ্র সাহা, জেলা সিভিল সার্জন ডা. মো. শাহ আলম শরীফ উপস্থিত ছিলেন।

এদিকে, সরকারি উদ্যোগের পাশাপাশি বেসরকারি উদ্যোগে ইজতেমা মাঠে ৪৫টি স্বাস্থ্য ক্যাম্প স্থাপন করা হয়েছে। পাশাপাশি ইজতেমা ময়দানে মুসল্লিদের স্বাস্থ্যসেবায় কাজ করছে র‌্যাব, ইবনে সিনা, হামদর্দসহ বিভিন্ন প্রতিষ্ঠান।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘন্টা, জানুয়ারি ২৩,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।