ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

স্বাস্থ্য

কর্মস্থলে না থাকায় নরসিংদীর ৭ ডাক্তার সাসপেন্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৪
কর্মস্থলে না থাকায় নরসিংদীর ৭ ডাক্তার সাসপেন্ড

ঢাকা: কর্মস্থলে অনুপস্থিত থাকায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম-এর নির্দেশে সাত চিকিৎসককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এরা হলেন, নরসিংদীর শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের  মেডিকেল অফিসার ডা. রাজিব মাহমুদ, ডা. আশফাক নবী, একই উপজেলার যশোর উপস্বাস্থ্য কেন্দ্রের সহকারী সার্জন ডা. মোহাম্মদ মাহামুদুল কবীর বাশার, পলাশ উপজেলা  স্বাস্থ্য কমপ্লেক্সের-এর জুনিয়র কনসালটেন্ট ডা. পবিনা আফরোজ পারভীন, একই উপজেলার গজারিয়া উপস্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডা. নাহিদা বেগম, সহকারী সার্জন ডা. মো. শরীফ আহম্মেদ এবং ডাঙ্গা উপস্বাস্থ্য কেন্দ্রের সহকারী সার্জন ডা. নুরুন্নাহার।



স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব বাসুদেব গাঙ্গুলী এবং স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. মোঃ শাহ্নেওয়াজ উল্লিখিত কমপ্লেক্স ও স্বাস্থ্য কেন্দ্রে গত বৃহস্পতিবার আকস্মিক পরিদর্শনে গেলে উক্ত চিকিৎসকগণকে কর্মস্থলে পাননি।

তাঁদের অভিযোগের পরিপ্রেক্ষিতে স্বাস্থ্যমন্ত্রী ঐ সাত চিকিৎসককে সাময়িকভাবে বরখাস্ত করে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেন।
   
স্বাস্থ্যমন্ত্রী মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণ করার প্রথম দিনই চিকিৎসকদেরকে কর্মস্থলে থেকে চিকিৎসা সেবা দেওয়ার জন্য কঠোরভাবে নির্দেশ দেন এবং অনুপস্থিতির জন্য শাস্তি অবধারিত বলে ঘোষণা করেন।

ডাক্তারদের হাসপাতালে উপস্থিতি নিশ্চিত করতে জোরালো মনিটরিং এর জন্য তিনি সংশ্লিষ্টদের নির্দেশ দেন এবং এক্ষেত্রে চিকিৎসক নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করেন।

কর্মস্থলে অনুপস্থিত ময়মনসিংহের ৩ চিকিৎসককে গত সপ্তাহে মন্ত্রীর নির্দেশে বরখাস্ত করা হয় ।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা; ফেব্রুয়ারি ০১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa