ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

নিওনেটাল ফোরামের ৪র্থ আন্তর্জাতিক সম্মেলন শুরু

স্বাস্থ্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
নিওনেটাল ফোরামের ৪র্থ আন্তর্জাতিক সম্মেলন শুরু

ঢাকা: “প্রতিটি নবজাতকের স্বাস্থ্য অধিকার নিশ্চিত করণ” প্রতিপাদ্য নিয়ে বাংলাদেশ নিওনেটাল ফোরামের দুই দিনব্যাপী চতুর্থ আন্তর্জাতিক সম্মেলন ও বৈজ্ঞানিক অধিবেশন শুরু হয়েছে।

শনিবার (২৮ নভেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) জাতীয় অধ্যাপক এম.আর খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ অধিবেশনের উদ্ধোধন করেন।



বাংলাদেশ নিওনেটাল ফোরামের সভাপতি অধ্যাপক হোসনে আরা বেগমের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে ছিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক দীন মোহাম্মদ নুরুল হক, বাংলাদেশ পেডিয়াট্রিক অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লা, সেভ দ্যা চিলড্রেন বাংলাদেশ-এর কান্ট্রি ডিরেক্টর এলিযাবেথ পার্স, ইউনিসেফ, বাংলাদেশ-এর কান্ট্রি রিপ্রেজেনটেটিভ এডওয়ার্ড বেইবেডার প্রমুখ।

সম্মেলনের মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বারডেম হাসপাতালের মহাপরিচালক ও বাংলাদেশ নিওনেটাল ফোরামের উপদেষ্টা অধ্যাপক নাজমুন নাহার।

এসময় সুইডেন, সিঙ্গাপুর, ভারত, আমেরিকা ও পাকিস্তানের ৬শ’ জন নবজাতক ও শিশু বিশেষজ্ঞ সম্মেলনে অংশ নেন। এদের মধ্যে অনেকে নবজাতক বিষয়ে তাদের গবেষণাপত্র উপস্থাপন করেন।

বাংলাদেশ নিওনেটাল ফোরাম ১৯৯৮ সালে গঠিত হওয়ার পর থেকে সরকার এবং উন্নয়ন সহযোগী রাষ্ট্রে সহযোগিতায় নবজাতক সেবা, প্রশিক্ষণ, গবেষণা এবং জাতীয় সিদ্ধান্ত গ্রহণে বিষেশ ভূমিকা রেখে আসছে।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।