ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

মেশিন নষ্ট অজুহাতে বেসরকারি হাসপাতালে পাঠানো যাবে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
মেশিন নষ্ট অজুহাতে বেসরকারি হাসপাতালে পাঠানো যাবে না ছবি: পিয়াস/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিভিন্ন হাসপাতালে দেখা যায় বহু মেশিন নষ্ট হয়ে আছে। অনেক সময় ইচ্ছাকৃতভাবে মেশিন নষ্ট করে রোগীদের বেসরকারি হাসপাতালে পাঠানো হয়ে থাকে, এসব আর চলবে না।



বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুরে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) অডিটরিয়ামে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

সংগঠনের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এ আলোচনা সভার আয়োজন করে।

তিনি আরও বলেন, এ কথা সত্য সরকারি হাসপাতালে রোগীর সংখ্যা বেশি হওয়ায় অনেক সময় সুষ্ঠু সেবা দেওয়া সম্ভব হয় না। কিন্তু রোগীদের ফাঁকিও দেওয়া হয়। সরকারি চাকরি বলে এমন কাজ করছে অনেকে। অনেক সময় দেখা যাচ্ছে ভুয়া ক্লিনিক দিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে, অনুমতি ছাড়া আইসিইউ চালানো হচ্ছে, এসব আর হতে দেওয়া হবে না। মানুষের জীবন নিয়ে কাজ করতে গেলে সবদিক চিন্তা করতে হবে।

এসময় দেশের মানুষের সুষ্ঠু স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চিকিৎসকদের আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করে তিনি বলেন, বিজয়ের মাসে দেশের মানুষ শহীদদের স্মরণ করে, আর খালেদা জিয়া স্মরণ করে পাকিস্তানকে।

আলোচনা সভায় আয়োজক সংগঠনের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান সভাপতিত্ব করেন।

এতে আরও বক্তব্য রাখেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক, সংসদ সদস্য হাবীবে মিল্লাত, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি মাহমুদ হাসান, সংগঠনের মহাসচিব আব্দুল আজিজ, সহ-সভাপতি কনক কান্তি বড়ুয়া, আব্দুর রউফ সরদার, রোকেয়া সুলতানা, জামাল উদ্দিন চৌধুরী, যুগ্ম মহাসচিব জাকারিয়া স্বপন, উত্তম কুমার বড়ুয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫ আপডেট সময়: ১৫৫২ ঘণ্টা.
টিএইচ/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad