ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

মৌলভীবাজারে মেডিকেল কলেজের দাবিতে গণস্বাক্ষর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৮
মৌলভীবাজারে মেডিকেল কলেজের দাবিতে গণস্বাক্ষর মেডিকেল কলেজের দাবিতে গণস্বাক্ষর

মৌলভীবাজার: মৌলভীবাজারবাসীর ‘সরকারি মেডিকেল কলেজ’ দ্রুত বাস্তবায়নের দাবিতে গণস্বাক্ষর অভিযান শুরু হয়েছে। দীর্ঘদিনের দাবি পরও সাম্প্রতিক চার জেলায় নতুন চারটি মেডিকেল কলেজ ঘোষণায় মৌলভীবাজারকে অন্তর্ভুক্ত না করায় এই গণস্বাক্ষর কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

বুধবার (২৯ আগস্ট) বেলা ১২টায় শহরের রেস্ট ইন হোটেলে এ গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠিত হয়।  

বিশ্বব্যাপী অবস্থানরত মৌলভীবাজারের বিশিষ্টব্যক্তিদের সমন্বয়ে গঠিত ‘মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই’ ক্যাম্পেইন গ্রুপ ও সম্মিলিত সামাজিক উন্নয় পরিষদের যৌথভাবে এ গণস্বাক্ষর কর্মসূচির আয়োজন করে।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মো. আজিজুর রহমান। এসময় তিনি মেডিকেল কলেজের দাবির পক্ষে প্রথম স্বাক্ষর করে কর্মসূচির উদ্বোধন করেন।

বিশিষ্ট সমাজসেবক ডা. ছাদিক আহমদের সভাপতিত্বে ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব খালেদ চৌধুরীর সমন্বয়ে এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. ফলজলুল আলী, সদর উপজেলার চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক সৈয়দ নওশের আলী খোকন, শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক এমদাদুল হক মিন্টু, সচেতন নাগরিক ফোরামের সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক, প্রবীণ সাংবাদিক মোস্তাক আহমদ অপু, জেলা পরিষদের সদস্য জেরিন আক্তার প্রমুখ।

এছাড়া গণস্বাক্ষর অভিযানে অংশ নিতে প্রবাসী কমিউনিটি লিডার আব্দুর রউফ তালুকদার, আব্দুল মালিক, কামরুজ্জামান খান ও নজরুল ইসলাম আকিবের নেতৃত্বে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত মৌলভীবাজারের ৫০ জন প্রবাসী প্রতিনিধি দল বাংলাদেশ এসে অনুষ্ঠানে অংশ নেন।

এ কর্মসূচির মিডিয়া সমন্বয়ক শাহজান মিয়া বাংলানিউজকে বলেন, ‘মৌলভীবাজারের ২৫ লাখ মানুষ বছরের পর বছর একটি মেডিকেল কলেজের দাবি জানিয়ে আসছে। দেশ-বিদেশে সভা সেমিনার করছে। সরকারের ঘোষণা রয়েছে প্রত্যেক জেলায় মেডিকেল কলেজ হবে, কিন্তু তার কোনো বাস্তবায়ন মৌলভীবাজারবাসী দেখছে না। তাই আমরা আমাদের দাবির পক্ষে জনসম্পৃক্ততা প্রমাণে মাসব্যাপী জেলাজুড়ে গণস্বাক্ষর কর্মসূচি হাতে নিয়েছি। ’

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।