ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

কঠোর নিরাপত্তায় মেডিকেল পরীক্ষা: ফল দ্রুততম সময়ে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৮
কঠোর নিরাপত্তায় মেডিকেল পরীক্ষা: ফল দ্রুততম সময়ে কলা ভবনে এমবিবিএস ভর্তি পরীক্ষা পরিদর্শন করছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে মেডিকেল পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। পাশাপাশি দ্রুত সময়ের মধ্যে পরীক্ষার ফল ঘোষণা করা হবে।

শুক্রবার (০৫ অক্টোবর) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা ভবনে এমবিবিএস ভর্তি পরীক্ষা পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

সকাল ১০টা থেকে ১১টা এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ঢাকা এবং ঢাকার বাইরে মোট ১৯টি কেন্দ্রে ৬৫ হাজার ৯১৯ জন এ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। সরকারি এবং বেসরকারি মেডিকেলে সিটের সংখ্যা মোট ১০ হাজার ৩০০টি।    

মন্ত্রী বলেন, উৎসব-উদ্দীপনার মধ্য দিয়ে আমাদের শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার লড়াইয়ে অবতীর্ণ হয়েছে। যারা মেধাবী ছাত্র-ছাত্রী তারাই ভর্তি পরীক্ষায় অবতীর্ণ হবে বলে আমি বিশ্বাস করি। তাছাড়াও এবার আমরা সাধারণ শিক্ষার্থীদের কথা চিন্তা করে আসন ৭৫০টি বাড়িয়েছি।

এছাড়াও বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে সামনে রেখে আগামী ১০ জানুয়ারি নতুন ৫টি মেডিকেল কলেজের উদ্বোধন করা হবে। চাদঁপুর, নওগাঁ, নেত্রকোনা, মাগুরা ও নীলফামারীতে। সেজন্য আসন সংখ্যা বেড়েছে। এবার কঠোর নিরাপত্তার ভেতর দিয়ে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে এবং দ্রুত সময়ের মধ্যে ফলাফল দেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন- স্বাস্থ্য সেবা বিভাগ সচিব মো. সিরাজুল হক খান, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দীন, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ প্রমুখ।

এবার ভর্তি পরীক্ষায় মোবাইল, ঘড়ি বা যেকোনো ইলেকট্রনিক্স ডিভাইস নিষিদ্ধ ছিলো। ‍
 
বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৮
এসকেবি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।