ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ডায়াবেটিস দিবস উপলক্ষে বরিশালে বর্ণাঢ্য র‌্যালি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
ডায়াবেটিস দিবস উপলক্ষে বরিশালে বর্ণাঢ্য র‌্যালি ডায়াবেটিস দিবস উপলক্ষে বরিশালে র‌্যালি। ছবি: বাংলানিউজ

বরিশাল: বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে বরিশালে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

‘ডায়াবেটিস প্রতিটি পরিবারের উদ্বেগ’ এ স্লোগানে বুধবার (১৪ নভেম্বর) সকাল ৮টায় নগরের সদর রোডের অশ্বিনী কুমার হল চত্বর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি বান্দ রোডের অ্যাডভোকেট হেমায়েত উদ্দিন আহম্মদ ডায়াবেটিক ও জেনারেল হাসপাতাল চত্বরে গিয়ে শেষ হয়।

 

পরে সেখানে ডায়াবেসি সমিতি বরিশাল শাখার আয়োজনে বিনামূল্যে ডায়াবেটিস রোগ নির্ণয় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সাধারণ মানুষকে সচেতন করতেই এ আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের সদস্যরা।

চিকিৎসকদের বরাত দিয়ে সমিতির সাধারণ সম্পাদক ডা. প্রিযুষ কান্তি দাস বাংলানিউজকে বলেন, অনিয়ন্ত্রিত জীবন-যাপন এবং খাদ্যাভাসের কারণেই দিন দিন আশঙ্কাজনকহারে মানুষ ডায়াবেটিস আক্রান্ত হচ্ছেন। এ অবস্থা থেকে মুক্তি পেতে সুশৃঙ্খল জীবন-যাপন, খাদ্যাভাসের পরিবর্তন এবং শারীরিক কসরত করতে হবে।

এসময় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- সমিতির কোষাধ্যক্ষ মো. হান্নান মল্লিক, অ্যাডভোকেট হেমায়েত উদ্দিন আহম্মদ ডায়াবেটিক ও জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. ইসতিয়াক হোসেন, সিনিয়র চিকিৎসক ডা. শাহিদুর রহমান, ডা. আলতাফ মাহমুদ, ডা. জহিরুল ইসলাম জাফর প্রমুখ।

এদিকে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে বরিশালের বেসরকারি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান রাহাত আনোয়ার হাসপাতালের উদ্যোগে র‌্যালি, আলোচনা সভা ও ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

বাংলা‌দেশ সময়: ১৩১০ ঘণ্টা, ন‌ভেম্বর ১৪, ২০১৮
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।