ঢাকা, শুক্রবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

ঢামেকে এক প্লাটফর্মে জরুরি স্বাস্থ্যসেবা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৮
ঢামেকে এক প্লাটফর্মে জরুরি স্বাস্থ্যসেবা ঢামেক হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মো. জাহিদ মালেক স্বপন। ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এক প্লাটফর্মে জরুরি রোগীদের সেবা দেওয়ার জন্য নেওয়া উন্নয়নমূলক কাজ ও চিকিৎসা সরঞ্জামাদি পর্যবেক্ষণ করেছেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মো. জাহিদ মালেক স্বপন।

বুধবার (২৮ নভেম্বর) দুপুরে ঢামেক হাসপাতালের বহির্বিভাগের রেডিওথেরাপি বিভাগ, নতুন ভবন ও জরুরি বিভাগ পরিদর্শন করেন তিনি।

এসময় তার সঙ্গে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন, হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা ও চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

পরিদর্শনের সময় চিকিৎসা নিতে আসা বিভিন্ন রোগী ও তাদের স্বজনদের সঙ্গে কথা বলেন এবং তাদের বিভিন্ন সুবিধা-অসুবিধার কথা শোনেন প্রতিমন্ত্রী।

একেএম নাসির উদ্দিন বাংলানিউজকে জানান, রোগীদের সেবার মান আরও কিভাবে বাড়ানো যায়, সে চিন্তাধারা থেকে স্বাস্থ্য মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের রোগীদের মান বাড়ানোর কিছু কার্যক্রম অনেক আগেই আমরা হাতে নিয়েছি। আশা করি, নতুন বছরের আগেই রোগীরা উন্নত সেবা পাবেন। এসব উন্নয় কাজ পরিদর্শনেই আসেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী।

মন্ত্রী রেডিওলজি বিভাগে রেডিওথেরাপি নতুন মেশিন কেমন চলছে, রোগীরা সেবা ঠিকমত পাচ্ছে কি-না তার খোঁজ-খবর নিয়েছেন বলেও যোগ করেন একেএম নাসির উদ্দিন।

ঢামেক পরিচালক জানান, জরুরি বিভাগে মুমূর্ষু রোগীদের একই প্লাটফর্মে স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য আইসিইউ (নিবিড় পরিচর্যা কেন্দ্র), এসডিইউ (স্টেপ ডাউন ইউনিট), প্যাথলজি, ডিজিটাল এক্স-রে ও আল্ট্রাসাউন্ডসহ বিভিন্ন চিকিৎসা সরঞ্জামাদি স্থাপনের কাজ চলছে। আশা করি, নতুন বছর আসার আগেই তা শেষ হবে।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৮
এজেডএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa