ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

জয়পুরহাটে চিকিৎসক-নার্সদের কর্মবিরতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৮
জয়পুরহাটে চিকিৎসক-নার্সদের কর্মবিরতি জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল

জয়পুরহাট: জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে মহিলা ওয়ার্ডে চিকিৎসকের বিরুদ্ধে রোগীকে শ্লীলতাহানির অভিযোগ এনে চিকিৎসককে মারপিটকারীদের গ্রেফতারের দাবিতে কর্মবিরতি পালন করেছেন হাসপাতালের চিকিৎসক ও নার্সরা। 

শনিবার (২২ ডিসেম্বর) সকাল ৯টা থেকে সকাল ১০টা পর্যন্ত তারা এ কর্মবিরতি পালন করেন। এ সময় হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা ভোগান্তিতে পড়েন।

 

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার (১৮ ডিসেম্বর) বিকেলে জয়পুরহাট শহরের শান্তিনগর মহল্লার এক গৃহবধূ ঘুমের ওষুধ খেয়ে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। রোগী ও স্বজনদের অভিযোগ, গভীর রাতে চিকিৎসা দেওয়ার সময় শ্লীলতাহানির চেষ্টা করেন জরুরি বিভাগের চিকিৎসক মাহবুবুল আলম রয়েল। এ ঘটনায় রোগীর স্বজন ও রোগী নিজেই মারপিট করেন ওই চিকিৎসককে।  

তবে অভিযুক্ত চিকিৎসক মাহবুবুল আলম রয়েল পাল্টা অভিযোগ করেন, তিনি চিকিৎসা দেওয়ার সময় ওই রোগী পরিকল্পিতভাবে তাকে হেনস্তা করেছেন।

চিকিৎসককে মারপিটকারীদের গ্রেফতারের দাবিতে বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত শুধু জরুরি বিভাগের রোগী ব্যতীত সব ধরনের চিকিৎসা বন্ধ রাখে। শুক্রবার (২১ ডিসেম্বর) একদিন বন্ধ থাকার পর শনিবার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত জেলার সব ধরনের হাসপাতাল ও চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা সেবা বন্ধসহ মানববন্ধন কর্মসূচি পালন করেছেন চিকিৎসক ও নার্সরা।

জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম বলেন, এ ঘটনায় থানায় পাল্টাপাল্টি দু’টি মামলা হয়েছে। চিকিৎসকের দায়ের করা মামলায় রোগীর স্বামী জাকির হোসেনকে শুক্রবার রাতে গ্রেফতার করেছে পুলিশ।  

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa