ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

লালমনিরহাটে ‘এ’ ক্যাপসুল খাবে ২ লক্ষাধিক শিশু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২০
লালমনিরহাটে ‘এ’ ক্যাপসুল খাবে ২ লক্ষাধিক শিশু লালমনিরহাট সিভিল সার্জন হলরুমে স্বাস্থ্য বিভাগ আয়োজিত সভা। ছবি: বাংলানিউজ

লালমনিরহাট: আগামী ১১ জানুয়ারি লালমনিরহাটে ২ লাখ ৪ হাজার ৯৬১ শিশুকে একযোগে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল।

মঙ্গলবার (০৭ জানুয়ারি) বিকেলে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এক সভায় এ তথ্য নিশ্চিত করে জেলা স্বাস্থ্য বিভাগ। লালমনিরহাট সিভিল সার্জন হলরুমে স্বাস্থ্য বিভাগ আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা. কাসেম আলী।

এতে জানানো হয়, জেলার পাঁচটি উপজেলা ও দু’টি পৌরসভায় আগামী ১১ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ছয়টি স্থায়ী ও এক হাজার ১২০টি অস্থায়ী কেন্দ্রে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এতে ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৮৪ হাজার ৩৯৭ ও ছয় থেকে ১১ মাস বয়সী ২০ হাজার ৫৬৪ শিশুকে উচ্চ ক্ষমতা সম্পন্ন ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ক্যাম্পেইন সফল করতে প্রশিক্ষণসহ জেলায় ২ হাজার ২৫২ স্বেচ্ছাসেবক নিয়োগ দেওয়া হয়েছে।

সভায় অন্যদেরর মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. দীপঙ্কর রায়, লালমনিরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতি মোফাখ্খারুল ইসলাম মজনু, সিনিয়র সাংবাদিক গোকুল রায় প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২০
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।