ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

বিএসএমএমইউতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কার্যক্রম শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২০
বিএসএমএমইউতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কার্যক্রম শুরু

ঢাকা: রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, বি ব্লকের সামনে গোল চত্বরে  ক্ষণগণনার কার্যক্রম, লোগোসহ ঘড়ি উদ্বোধন ও আনন্দ সমাবেশ আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কার্যক্রম শুরু হয়েছে। 

ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ফেস্টুন ও বেলুন দিয়ে সাজানো এবং  আলোকসজ্জার ব্যবস্থা করা হয়েছে।  

শুক্রবার (১০ জানুয়ারি) বিকেল ৫টা ১৮ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ক্ষণগণনার কার্যক্রম হিসেবে জাতীয় প্যারেড গ্রাউন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষণগণনার কার্যক্রম উদ্বোধন সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয়েও ক্ষণগণনার ঘড়ি চালু করা হয়।

 

এরপর সন্ধ্যা ৬টায় বি ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ডিন, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক, অফিস প্রধান, চিকিৎসক, ছাত্রছাত্রী, কর্মকর্তা, নার্স-ব্রাদার, মেডিক্যাল টেকনোলজিস্ট ও কর্মচারীরা পুষ্পস্তবক অর্পণ করেন।  

এসময়  বিশ্ববিদ্যালয়ের  উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ডা. খন্দকার মানজারে শামীম, শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. চৌধুরী ইয়াকুব জামাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।  

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে বছরব্যাপী কার্যক্রম পালন করা হবে।  

বাংলাদেশ সময়: ০৬৩২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
এমএএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।