ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

স্বাস্থ্য

রাজশাহীতে করোনা উপসর্গ নিয়ে আইসোলেশনে ৪, কোয়ারেন্টিনে ১৭ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৩ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২০
রাজশাহীতে করোনা উপসর্গ নিয়ে আইসোলেশনে ৪, কোয়ারেন্টিনে ১৭ জন

রাজশাহী: করোনা উপসর্গ নিয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চারজন ভর্তি রয়েছেন। এদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন তিনজন। তাদের সবাইকে রাজশাহী সংক্রমক ব্যাধি হাসপাতালের (আইডি) আইসোলশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের সবার নমুনা সংগ্রহ করার পর পরীক্ষা করা হবে।

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা নির্ণয় ও চিকৎসক টিমের প্রধান অধ্যাপক ডা. আজিজুল হক আযাদ সোমবার (২০ এপ্রিল) এই তথ্য নিশ্চিত করেছেন।

ডা. আজিজুল হক আযাদ বলেন, আইসোলশনে থাকা সবার শরীরে জ্বর ও শ্বাসকষ্ট থাকলেও তাদের শারীরিক অবস্থা ভালো।

নমুনা পরীক্ষার পর নিশ্চিত হওয়া যাবে তারা করোনায় আক্রান্ত কিনা। এছাড়াও রাজশাহীতে যে পাঁচজন করোনা রোগী শনাক্ত হয়েছে তারা সবাই ভালো আছেন। তাদের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ করে তাদের শরীরিক অবস্থার আপডেট নেওয়া হচ্ছে।

রাজশাহী জেলার সিভিল সার্জন ডা. এনামুল হক জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন জেলা থেকে রাজশাহী আসা আরও ১৭ জনকে কোয়ারেন্টিনের আওতায় আনা হয়েছে। এদের মধ্যে ঢাকা থেকে আসা ৬ জন এবং নারায়ণগঞ্জের ১ জন ও গাজীপুরের ২ জন, পাবনার ৩ জন, সিলেটের ২ জন, রাজবাড়ীর ১ জন, কুষ্টিয়ার ১ জন ও সিরাজগঞ্জের ১ জন রয়েছেন। তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। সিভিল সার্জন অফিস ও স্বাস্থ্য বিভাগ তাদের মনিটরিং করছে।

বাংলাদেশ সময়: ০২৪৩ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২০
এসএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।