ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

সিলেটের ওসমানী হাসপাতালে কোভিড টেস্টে ভোগান্তি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২০
সিলেটের ওসমানী হাসপাতালে কোভিড টেস্টে ভোগান্তি

সিলেট: সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর মেশিন বিকল হয়ে পড়ায় ব্যাহত করোনা ভাইরাস (কোভিড-১০) পরীক্ষা। এ কারণে বেশি বিপাকে পড়েন বিদেশগামী যাত্রীরা।

 

ওই হাসপাতাল সূত্র জানায়, বিভাগের মধ্যে করোনা ভাইরাসের পরীক্ষা প্রথম শুরু হয় সিলেট ওসমানী মেডিক্যাল কলেজে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবে।  

গত শুক্রবার (৪ ডিসেম্বর) থেকে ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হচ্ছে না। এতে সিলেটের বিভিন্ন স্থান থেকে সংগৃহীত নমুনা পরিক্ষা আটকে গেছে।  

সেসব নমুনা পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে।

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ওসমানী মেডিক্যাল কলেজের আরটি-পিসিআর ল্যাবে শুক্রবার থেকে পাওয়ার সাপ্লাই না থাকায় করোনা পরীক্ষা করা হচ্ছে না।  

তিনি বলেন, মেশিন মেরামতে আজ ঢাকা থেকে টেকনিশিয়ানরা আসার কথা রয়েছে। সমস্যা সমাধান করে পুনরায় পরীক্ষা শুরু করা হবে।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল বলেন, ওসমানীর ল্যাবে করোনা ভাইরাস পরীক্ষা বন্ধ থাকায় বিদেশগামীদের এখন ঢাকায় গিয়ে পরীক্ষা করাতে হবে। ওসমানীর ল্যাব পুনরায় চালু হলে এখানেই সবার পরীক্ষা করানো হবে।

তিনি বলেন, যেসব বিদেশগামী পরীক্ষার জন্য ফি দিয়ে রেজিস্ট্রেশন করেছেন, তাদের টাকা ফেরত দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২০
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।