ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

করোনায় আক্রান্ত এবিএম আব্দুল্লাহর স্ত্রী আইসিইউতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
করোনায় আক্রান্ত এবিএম আব্দুল্লাহর স্ত্রী আইসিইউতে ...

ঢাকা: করোনায় আক্রান্ত মেডিসিন বিশেষজ্ঞ, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ইউজিসি অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তবে ওনার করোনা আক্রান্ত স্ত্রী তেজগাঁও কলেজের সমাজ কল্যাণ বিভাগের সাবেক অধ্যাপক মাহমুদা বেগমের অক্সিজেন স্যাচুরেশন কম থাকায় গত শনিবার থেকে আইসিইউতে আছেন।

সোমবার (২৮ ডিসেম্বর) রাতে অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, বর্তমানে আমার শারীরিক অবস্থা ভালোই আছে। বর্তমানে শারীরিক দুর্বলতা ও শ্বাসকষ্ট ছাড়া অন্য কোনো সমস্যা নেই।

তার স্ত্রী সম্পর্কে বলেন, ওনার অক্সিজেন স্যাচুয়েশন বেশ কম ছিল। চিকিৎসকের পরামর্শে তাকে আইসিইউতে নেওয়া হয়েছে।

শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক সোহেল মাহমুদ আরাফাত বলেন, স্যার মোটামুটি ভালো আছেন। কিন্তু ম্যাডামকে আইসিইউতে হাই ফ্লো অক্সিজেন দেওয়া হচ্ছে।

বিএসএমএমইউর মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সোহেল মাহমুদ আরাফাত ছাড়াও এই দম্পতির চিকিৎসায় নিয়োজিত আছেন একই বিভাগের অধ্যাপক ডা. সুনীল কুমার বিশ্বাস, সহকারী অধ্যাপক ডা. সম্প্রীতি ইসলাম, মিডফোর্ড হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. ইমতিয়াজ আহমেদ।

ডা. এবিএম আব্দুল্লাহ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ১৫ ডিসেম্বর (মঙ্গলবার) থেকে গ্রীন লাইফ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এরপরে গত ১৯ ডিসেম্বর (বৃহস্পতিবার) তার স্ত্রী অধ্যাপক মাহমুদা বেগমের করোনা টেস্টে পজিটিভ আসায় একই হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে তার শারীরিক অবস্থার‌ অবনতি হলে গত শনিবার (২৬ ডিসেম্বের) তাকে আইসিইউতে নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২২৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
পিএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।