ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

খুলনায় প্রথম টিকা নিলেন সিটি মেয়র খালেক

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২১
খুলনায় প্রথম টিকা নিলেন সিটি মেয়র খালেক টিকা নিলেন সিটি মেয়র খালেক। ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক টিকা নিয়ে কোভিড-১৯ ভ্যাকসিন (টিকা) প্রদান কার্যক্রমের উদ্বোধন ক‌রে‌ছেন।

রোববার (০৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে এ টিকা প্রদান কার্যক্রমের আয়োজন করা হয়।

এরপর খুলনা জেলা প‌রিষ‌দের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ ক‌রোনার টিকা নেন।

এসময় খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, খুলনা মেডিক্যালকলেজ ও হাসপাতালের পরিচালক ডা. এটিএম মঞ্জুর মোর্শেদ, সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ, মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ ও কেসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা কেএম আব্দুল্লাহ উপস্থিত ছিলেন।

রোববার খুলনা মহানগরে ১৩টি এবং প্রত্যেক উপজেলায় তিনটি হিসেবে মোট ৪০টি কেন্দ্রে করোনা ভাইরাসের টিকা দেওয়া শুরু হচ্ছে।

খুলনায় প্রাথমিক পর্যায়ে মোট এক লাখ ৬৮ হাজার ডোজ করোনা টিকা দেওয়া হবে, যার মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৪৮ হাজার ৯৬০ ডোজ। ইতোমধ্যে সব কেন্দ্রে টিকা পৌঁছে দেওয়া হয়েছে। মহানগরে ১৩টি কেন্দ্রের জন্য ২৯টি টিম এবং প্রত্যেক উপজেলায় তিনটি করে মোট ২৭টি টিমকে ইত্যেমধ্যে প্রশিক্ষণ দিয়ে প্রস্তুত রাখা হয়েছে। প্রতিটি টিমে দুই জন করে টিকাদানকারী এবং চার জন করে ভলান্টিয়ার কাজ করবে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকা দেওয়া হবে। প্রতিটি কেন্দ্রে ১৫০জন হিসেবে দিনে ছয় থেকে সাড়ে ছয় হাজার জনকে টিকা দেওয়া হবে।

প্রথম পর্যায়ে অগ্রাধিকার ভিত্তিতে পনেরটি ক্যাটাগরির লোককে এই টিকাদেওয়া হবে। এজন্য অগ্রাধিকার তালিকাভুক্ত সবাইকে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে www.surokkha.gov.bd ওয়েবসাইট বা গুগল প্লে স্টোর থেকে ‘সুরক্ষা অ্যাপস’ ডাউনলোডের মাধ্যমে নিবন্ধন করতে হবে। তবে ৫৫ বছরের উর্ধ্বে সব নাগরিক নিবন্ধন করতে পারবেন, সেক্ষেত্রে অগ্রাধিকার তালিকায় থাকার প্রয়োজন নেই।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২১
এমআরএম/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad