ঢাকা, সোমবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

‘টিকা নিয়ে নেতিবাচক প্রচারণায় বিভ্রান্ত হবেন না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২১
‘টিকা নিয়ে নেতিবাচক প্রচারণায় বিভ্রান্ত হবেন না’ টিকা নিলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

ঢাকা: করোনা টিকা নিয়ে নেতিবাচক প্রচারণায় বিভ্রান্ত না হওয়ার জন্য সবাইকে আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

সোমবার (৮ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর শ্যামলীতে ২৫০ শয্যা টিবি হাসপাতালে করোনা টিকার প্রথম ডোজ নেওয়া শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ আহ্বান জানান।

টিকা নেওয়া শেষে খাদ্যমন্ত্রী কিছু সময় অপেক্ষা করেন। এ সময় তিনি শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ আছেন ও কোনো পরিবর্তন অনুভব করছেন না বলে জানান।  

সাধন চন্দ্র মজুমদার বলেন, স্বাধীনতার সময় থেকেই দেশবিরোধী একটি চক্র দেশের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে আসছে। যখন টিকা নিয়ে ভারতের সঙ্গে চুক্তি হয় তখন তারা বলেছিল টিকা এ দেশে আসবে না। জনগণের স্বাস্থ্য সুরক্ষায় টিকা দেশে এসে পৌঁছেছে। এখন তারা টিকা নিয়ে নেতিবাচক অপপ্রচার চালিয়ে জনগণের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করছে।  

তিনি বলেন, এখনও পৃথিবীর অনেক দেশ করোনা টিকা নিতে পারেনি। এ পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কূটনৈতিক সাফল্য ও সেরা ব্যবস্থাপনায় বাংলাদেশ দ্রুততম সময়ের মধ্যে টিকা আনতে সক্ষম হয়েছে। করোনা মহামারিতে দেশের মানুষের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, আমরা মন্ত্রীরা টিকা নিলাম। পরে যেন এ অপপ্রচারকারীরা আবার না বলে যে জনগণকে রেখে সরকারের মন্ত্রী-এমপিরা টিকা নিয়েছে আগে।  

সবার প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, নিজে টিকা নিন, সুস্থ থাকুন, পরিবারকে সুস্থ রাখুন, সর্বোপরি জাতিকে সুস্থ রাখতে সাহায্য করুন। কোনো অপপ্রচারে কেউ বিভ্রান্ত হবেন না। একই সঙ্গে দ্রুততম সময়ের মধ্যে দেশের জনগণের জন্য করোনা টিকার ব্যবস্থা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান খাদ্যমন্ত্রী।  

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২১
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa