ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

লাঠিতে ভর দিয়ে এসে টিকা নেন বৃদ্ধ দম্পতি 

আবাদুজ্জামান শিমুল, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২১
লাঠিতে ভর দিয়ে এসে টিকা নেন বৃদ্ধ দম্পতি  টিকা নিচ্ছেন সৈয়দ খালেদুর রহমান। ছবি: বাংলানিউজ

ঢাকা: লাঠিতে ভর করে এসে টিকা নিলেন বৃদ্ধা-বৃদ্ধ দম্পতি। মঙ্গলবার (৯ জানুয়ারি) বেলা একটার দিকে ঢাকা মেডিক্যাল হাসপাতাল জরুরি বিভাগের আন্ডারগ্রাউন্ডে তারা টিকা নিলেন।

তারা হলে পুরান ঢাকার লালবাগের স্থানীয় বাসিন্দা তিন সন্তানের জনক পেশায় ব্যবসায়ী ছিলেন সৈয়দ খালেদুর রহমান (৭৬) ও তার স্ত্রী তাহমিনা রহমান (৭২)। টিকার স্থলে প্রবেশের মুখে দেখা যায় ঢাল সিঁড়িতে লাঠিতে ভর করে স্ত্রীকে নিয়ে ধীরে ধীরে প্রবেশ করতে। বার্ধক্যজনিত কারণে একা একা চলতে পারেন না। লাঠিতে ভর করে কারো সাহায্য নিয়ে খালেদুর রহমান চলাফেরা করেন।

তেমনি স্ত্রী ও এক আত্মীয়র সহযোগিতা নিয়ে এই দম্পতি টিকার স্থলে এসে টিকা নিয়ে নেন।

টিকা নেওয়ার পরে খালেদুর রহমান বলেন টিকা নেওয়াটা আমাদের জন্য ফরজ কাজ। তাই টিকা নিয়েছি। নিজেকে রক্ষার পাশাপাশি অন্যকে রক্ষা করা দরকার। এই জন্য এই শরীর নিয়েও লাঠিতে ভর করে টিকা নিয়েছি।

এদিকে ঢাকা মেডিক্যাল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বাংলানিউজকে জানান ২৮ জানুয়ারি আমরা টিকা দেওয়ার কার্যক্রম শুরু করি। আজকে চতুর্থদিন টিকা দেওয়া হচ্ছে মানুষকে। সরকারি নিয়ম অনুযায়ী প্রতিদিনই এখানে টিকা দেওয়া হবে। প্রথমে দিকে মানুষের মনে একটু ভয় থাকলেও এখন ভয়টা কমে গেছে। প্রায় লাইন ধরে মানুষ এখন টিকা নিচ্ছে। গত তিন দিনের তুলনায় আজকে বেলা একটা পর্যন্ত নারী পুরুষ মিলে প্রায় সাতশর উপরে টিকা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২১
এজেডএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa