ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

‘ঢামেকে টিকাকেন্দ্রে দায়িত্ব পাওয়া ভাগ্যের ব্যাপার’

আবাদুজ্জামান শিমুল, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
‘ঢামেকে টিকাকেন্দ্রে দায়িত্ব পাওয়া ভাগ্যের ব্যাপার’ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. তাসমিনা পারভীন ও ডা. গোলাম রাব্বানী।

ঢাকা: হাসি দিয়েই টিকা নিতে আসা লোকজনকে স্বাগত জানান তারা। বয়স্ক কেউ এলেই তারা হাত ধরে নিয়ে যান টিকা দেওয়ার বুথে।

তারাই নিয়ম অনুয়ায়ী বয়স্কদের ফরম পূরণ করে দেন।

তারা হলেন— ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের (প্রশাসনিক ব্লক) মেডিক্যাল অফিসার ডা. তাসমিনা পারভীন ও ডা. গোলাম রাব্বানী।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত হাসপাতলের আন্ডারগ্রাউন্ডে টিকাকেন্দ্রে প্রতিদিনের মতো নার্স, স্বেচ্ছাসেবক-সহ অন্য স্টাফদের ডিউটি করতে দেখা গেছে। পাশাপাশি ওই দুই চিকিৎসকে রোজকার মতো টিকা নিতে আসা লোকজনকে হাসি মুখে স্বাগত জানাতে দেখা গেছে। নিয়ম অনুযায়ী কাজ করে টিকা নিতে আসা ব্যক্তিদের দ্রত টিকা দেওয়ার ব্যবস্থা করে দিচ্ছেন।

এছাড়া, দুই চিকিৎসক টিকাকেন্দ্রের বিভিন্ন বুথে গিয়ে, যারা টিকা নিচ্ছেন, তাদের খোঁজ খবর নেন। যাদের টিকা দেওয়া হয়েছে, তাদের বিশ্রামকক্ষ দেখিয়ে আধা ঘণ্টা বিশ্রাম নিতে বলেন। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হকের নির্দেশে করোনা ভাইরাসে টিকা দেওয়ার কার্যক্রমের শুরু থেকেই তারা সকাল থেকে দুপুর পর্যন্ত টিকাকেন্দ্রে কাজ করছেন।

এ ব্যাপারে তাসমিনা পারভীন ও গোলাম রাব্বানি উভয়েই বলেন, ‘পরিচালক স্যার পুরো টিকাকেন্দ্র মনিটরিংয়ের দায়িত্ব দিয়েছেন। সেটি পালনের সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল একটি জাতীয় হাসপাতাল। এখানে আমরা করোনা টিকা প্রয়োগের স্থানে দায়িত্ব পেয়েছি, এটা ভাগ্যের ব্যাপার। এতে আমরা গর্বিত ও আনন্দিত। ’

তারা বলেন, ‘টিকা নিয়ে চলে যাওয়ার সময় প্রায় সবাই সুন্দর ব্যবস্থাপনার জন্য ধন্যবাদ জানান। তারপর আমাদের সঙ্গে তারা ছবি তুলতে চান। তখন যে কত ভাল লাগে, সেটা বোঝাতে পারবো না। সর্বশেষ তারা বলেন, সবাই আমাদের জন্য দোয়া করবেন, যেন সঠিকভাবে করোনা ইউনিটে দায়িত্ব পালন করতে পারি। ’

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
এজেডএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।