ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

ঢামেকে নতুন করে ৯ সদস্যের তদন্ত কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
ঢামেকে নতুন করে ৯ সদস্যের তদন্ত কমিটি ঢামেকে নতুন করে ৯ সদস্যের তদন্ত কমিটি

ঢাকা: ঢাকা মেডিক্যাল হাসপাতালের নতুন ভবনের আইসিইউতে অগ্নিকাণ্ডের ঘটনায় ৯ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এই তদন্ত কমিটিতে একজন ফায়ার সার্ভিসের সদস্য আছেন।

কমিটিকে পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বুধবার (১৭ মার্চ) বিকেলে ঢাকা মেডিক্যাল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, প্রথমে তিন সদস্যের কমিটি করা হলেও সেটা সংখ্যা বাড়িয়ে এখন ৯ সদস্য করা হয়েছে। অ্যানেসথেসিয়া বিভাগের অধ্যাপক ডা. মোজাফফর হোসেনকে প্রধান করে ৯ সদস্যের এই তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির একজন হচ্ছেন ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক সালাউদ্দিন আর বাকি সবাই চিকিৎসক।

তিনি আরও জানান, স্বাস্থ্যমন্ত্রী ঢাকা মেডিক্যাল হাসপাতালে এসেছিলেন। যারা মারা গেছেন তাদের জন্য স্বাস্থ্যমন্ত্রী দুঃখ প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এছাড়া তিনি ক্ষতিগ্রস্ত আইসিইউটি দ্রুত প্রস্তুত করার নির্দেশনা দিয়েছেন। বাকি রোগীদেরও খোঁজখবর নেন তিনি।

এক প্রশ্নের জবাবে ঢামেক পরিচালক জানান, অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক কোটি টাকার ওপরে হবে। তবে আমাদের টেকনিশিয়ানরা দেখার পরে বিস্তারিত জানা যাবে।

পরিচালক আরও বলেন, মন্ত্রণালয়ের উদ্যোগে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১ 
এজেডএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।