ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

আশুলিয়ায় ইনসেপ্টা ভ্যাকসিন প্লান্ট পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী

সাভার করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
আশুলিয়ায় ইনসেপ্টা ভ্যাকসিন প্লান্ট পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী ইনসেপ্টা ভ্যাকসিন প্লান্ট পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়া উপজেলার রাঙ্গামাটি এলাকায় ইনসেপ্টা ভ্যাকসিন লিমিটেডের উৎপাদন প্লান্ট পরিদর্শন করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকেলে প্লান্টটি পরিদর্শন করেন তিনি।

এ সময় জাহিদ মালেক বলেন, অবকাঠামো এবং কিএমপি (গুড ম্যানুফ্যাকচারি প্রাকটিস) মান অনুযায়ী ভ্যাকসিন উৎপাদন করে ইতোমধ্যেই ইনসেপ্টা ভ্যাকসিন লিমিটেড বিশ্বমানের প্লান্ট হিসাবে সক্ষমতা অর্জন করেছে। আমি মনে করি কোভিড-১৯ এর সময়ে ভ্যাকসিনের জন্য অন্যকোনো দেশেও এই প্লান্ট ব্যবহার করতে পারবে। বিশ্বের জন্যস্বাস্থ্য সুরক্ষিত হওয়ার ক্ষেত্রে ইনসেপ্টা ভ্যাকসিন উৎপাদনের সক্ষমতা বড় ধরনের ভূমিকা পালন করবে।

পরিদশর্নকালে উপস্থিত ছিলেন ধামরাইয়ের সংসদ সদস্য বেনজীর আহমেদ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আব্দুল মান্নান, ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মাহবুবুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল বাশার ও খুরশীদ আলম ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আবদুল মুক্তাদিরসহ প্রমুখ।

২০১১ সালের জুন মাস থেকে ইনসেপ্টা ভ্যাকসিন লিমিটেড সাভারে কার্যক্রম শুরু করে। এই প্লান্ট এখন পর্যন্ত ১৩টি ভ্যাকসিন (ইমিউনোগ্লোবিউলিন) সফলভাবে উৎপাদন ও বাজারজাত করেছে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।