ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বান্দরবান সদর হাসপাতালে ১০০ শয্যায় চালু হলো সেন্ট্রাল অক্সিজেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
বান্দরবান সদর হাসপাতালে ১০০ শয্যায় চালু হলো সেন্ট্রাল অক্সিজেন বান্দরবান সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন চালু। ছবি: বাংলানিউজ

বান্দরবান: বান্দরবান সদর হাসপাতালে ভর্তিকৃত রোগীদের সার্র্বক্ষণিক অক্সিজেন সুবিধা দেওয়ার লক্ষ্যে সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট উদ্বোধন করা হয়েছে।

 মঙ্গলবার (১৩ এপ্রিল) সকালে বান্দরবান সদর হাসপাতাল প্রাঙ্গণে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্লান্টের  উদ্বোধন করেন।

এসময় ১০০ শয্যা বিশিষ্ট বান্দরবান সদর হাসপাতালের প্রতিটি শয্যায় অক্সিজেন লাইন চালু হয়।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, বান্দরবান সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের উদ্বোধনের মাধ্যমে এক নতুন দিগন্তের উন্মোচন হলো।  এখন থেকে অক্সিজেনের অভাবে আর রোগীরা কষ্ট পাবে না।  

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই সারাদেশের মতো  পার্বত্য এলাকায়ও চিকিৎসা ব্যবস্থায় উন্নয়ন অব্যাহত রয়েছে।

বান্দরবানের স্বাস্থ্য বিভাগ জানায়, স্বাস্থ্য ও প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে সদর হাসপাতাল প্রাঙ্গণে ৩ কোটি ২৫ লাখ ৯৫ হাজার টাকা ব্যয়ে বসানো হলো এই সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট। এই প্লান্ট থেকে পাইপের মাধ্যমে পুরো হাসপাতালে অক্সিজেন সরবরাহ করা হবে। আর এতে করোনা রোগীসহ যেকোন জটিল রোগীকে সার্বক্ষণিক অক্সিজেন সরবরাহ করা যাবে।  

সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের উদ্বোধনকালে আরো উপস্থিত ছিলেন- পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজা সরোয়ার, পৌরসভার প্যানেল মেয়র সৌরভ দাশ শেখর, সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা, সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. নয়ন কান্তি দাশ, স্বাস্থ্য ও প্রকৌশল অধিদপ্তর বান্দরবানের নির্বাহী প্রকৌশলী সরকার মোহাম্মদ দেলোয়ার হোসেন, সহকারী প্রকৌশলী মো. মোরশেদুল আলম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম চৌধুরীসহ সদর হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক এবং বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।