ঢাকা, সোমবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৭ মে ২০২১, ০৪ শাওয়াল ১৪৪২

স্বাস্থ্য

২৪ ঘণ্টায় দ্বিতীয় ডোজ টিকা নিলেন ২১০৫৭৯ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
২৪ ঘণ্টায় দ্বিতীয় ডোজ টিকা নিলেন ২১০৫৭৯ জন

ঢাকা: সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসের দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন দুই লাখ ১০ হাজার ৫৭৯ জন। আর প্রথম ডোজের টিকা নিয়েছে ২৬ হাজার ৭৫০ জন।

এদের মধ্যে মাত্র সাত জনের সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া (যেমন: জ্বর, টিকা দেওয়া স্থানে লাল হাওয়া ইত্যাদি) দেখা গেছে। আর এখন পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৬ লাখ ৭৬ হাজার ৩১৩ জন। আর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন সাত লাখ ৩৩ হাজার ১৭৫ জন। এদের মধ্যে মোট পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে ৯৬১ জনের। পাশাপাশি টিকার জন্য মোট নিবন্ধন করেছে ৭০ লাখ ৭৮ হাজার ৭৮৩ জন।

মঙ্গলবার (১৩ এপ্রিল) রাতে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় প্রথম ডোজের মোট টিকা নিয়েছেন ২৬ হাজার ৭৫০ জন। এদের মধ্যে পুরুষ ১৬ হাজার ৩৪৬ জন এবং নারী ১০ হাজার ৪০৪ জন। আর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন দুই লাখ ১০ হাজার ৫৭৯ জন। এদের মধ্যে পুরুষ এক লাখ ৩৮ হাজার ৮৯৭ জন এবং নারী ৭১ হাজার ৬৮২ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুসারে, গত ২৭ জানুয়ারি দেশে করোনা টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রথম দিন টিকা দেওয়া হয় ২৬ জনকে। এরপর গত ৭ ফেব্রুয়ারি সারাদেশে টিকা কার্যক্রম শুরু হয়। এদিন সারাদেশে টিকা নেন ৩১ হাজার ১৬০ জন। এদের মধ্যে পুরুষ ২৩ হাজার ৮৫৭ জন এবং নারী সাত হাজার ৩০৩ জন।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
পিএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa