ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

বিএসএমএমইউ টিকাদান কেন্দ্রে সাংবাদিকদের জন্য আলাদা বুথ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
বিএসএমএমইউ টিকাদান কেন্দ্রে সাংবাদিকদের জন্য আলাদা বুথ

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএএমএমইউ) কনভেনশন সেন্টারের কোভিড-১৯ টিকাদান কেন্দ্রে সাংবাদিক ও বয়স্কদের জন্য আলাদা বুথ চালু হচ্ছে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) কনভেনশন সেন্টারের টিকাদান কার্যক্রম পরিদর্শন শেষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এ নির্দেশ দেন।

এদিন এই কেন্দ্রে টিকা নিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ। এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন উপস্থিত ছিলেন।

এদিকে উপাচার্যের নির্দেশনা অনুসারে মহামারি চলাকালীন কোভিড-১৯ এবং অন্য সব রোগে আক্রান্ত দেশের রোগীদের বিশেষজ্ঞ চিকিৎসাসেবা নিশ্চিত করতে পুনরায় চালু হচ্ছে বিশেষজ্ঞ পরামর্শ সেবা কেন্দ্র ‘বিশেষজ্ঞ হেলথ লাইন’। রোগীরা সকাল ৮টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত ০৯৬১১৬৭৭৭৭৭ এ ডায়াল করে ‘বিশেষজ্ঞ হেলথ লাইন’ এর মাধ্যমে পরামর্শ সেবা নিতে পারবেন।  

এছাড়াও ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে ডায়াল করেও এই সেবা নেওয়া যাবে। এই বিশেষজ্ঞসেবা পরবর্তীসময়ে দেশের টেলিমেডিসিন সেবাদানকারীদের মাধ্যমে আরো সম্প্রসারিত করা হবে।

জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত রোগীরা ০১৪০৬ ৪২ ৬৪৪৩ এই নম্বরে কল করেও পরামর্শ সেবা গ্রহণ করতে পারেন। বহির্বিভাগেও অনলাইন অ্যাপয়েন্টমেন্ট পদ্ধতি চালু আছে। রোগীরা তাদের পছন্দের তারিখ ও সময় নির্ধারণ করে অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট করতে পারবেন এবং সে অনুযায়ী নির্ধারিত সময়ে এসে আলাদা লাইনে অপেক্ষা ছাড়াই দ্রুত চিকিৎসাসেবা নিতে পারবেন।  

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
পিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।