ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বিধি-নিষেধের দ্বিতীয় দিনে পঞ্চগড়ে বেড়েছে জনসমাগম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
বিধি-নিষেধের দ্বিতীয় দিনে পঞ্চগড়ে বেড়েছে জনসমাগম লকডাউনের দ্বিতীয় দিনে বেড়েছে জনসমাগম। ছবি: বাংলানিউজ

পঞ্চগড়: মহামারি করোনার সংক্রমণ ঠেকাতে দ্বিতীয় দফায় ১৩ দফা বিধি-নিষেধ জারি করে ১৪ এপ্রিল থেকে সপ্তাহব্যাপী লকডাউন ঘোষণা করেছে সরকার। কিন্তু বৃহস্পতিবার (১৫ এপ্রিল) লকডাউনের দ্বিতীয় দিনে প্রায় ঢিলে-ঢালা পরিস্থিতি দেখা গেছে উত্তরের জেলা পঞ্চগড়ে।

 

এ জেলায় দ্বিতীয় দিনে পুরো দমে রাস্তায় চলছে ব্যাটারিচালিত অটোরিকশা, ভ্যান ও পণ্যবাহী ট্রাক। নিরাপদ শারীরিক দূরত্ব বজায় না রেখে সাধারণ মানুষ চলছে আপন গতিতে। তবে বাজারে নিত্যপ্রয়োজনীয় দোকান-পাট ছাড়া কিছু কিছু অতিরিক্ত দোকান-পাট খোলা দেখা গেছে।  

সরেজমিনে সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা শহরের প্রধান সড়ক ও কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, মানুষের উপচে পড়া ভিড়। তার ওপর বেশির ভাগ মানুষজনকেই দেখা গেছে মাস্ক ছাড়া। প্রশাসনের তৎপরতা জোরদার করা হলেও নিরাপদ দূরত্ব মানছেন না সাধারণ মানুষজন। নিরাপদ শারীরিক দূরত্বের বালাই বললেই চলে।  
তবে বিকেল ৩টার পর থেকে মানুষের সমাগম হ্রাস পেতে শুরু করে।  

এদিকে পঞ্চগড় শহরের জালাশী, ধাক্কামারা ও পুলিশ লাইনের সামনে বসানো হয়েছে পুলিশি তিনটি চেকপোস্ট।

পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফ হোসেন বাংলানিউজকে বলেন, লকডাউনের প্রথম দিন ও দ্বিতীয় দিনে বাজারে লোকসমাগম কিছুটা বেশি দেখা যাচ্ছে। যেহেতু লকডাউন চলছে বিষয়টি তদারকির মাধ্যমে দেখছি।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।