ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

ডিএনসিসির কোভিড হাসপাতালে ৫ দিনে ১৭৪ রোগী ভর্তি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
ডিএনসিসির কোভিড হাসপাতালে ৫ দিনে ১৭৪ রোগী ভর্তি

ঢাকা: রাজধানীর মহাখালীর ডিএনসিসি মার্কেটে কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে গত পাঁচ দিনে ১৭৪ রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে আইসিইউতে চিকিৎসাধীন ৯৮ জন।

শুক্রবার (২৩ এপ্রিল) দুপুরে ডিএনসিসি কোভিড হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, পাঁচ দিনে আমাদের হাসপাতালে রোগী ভর্তি হয়েছেন ১৭৪ জন। এদের সবাই ঝুঁকিপূর্ণ। আমরা সিরিয়াস রোগী ভর্তি করছি। তাদের সবাইকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) সমমানের বেডে রাখা হচ্ছে। সাধারণ শয্যায় এখনো কোনো রোগী নিতে পারেনি।

নাসির উদ্দিন বলেন, এখানে ১০০টি আইসিইউ শয্যা প্রস্তুত আছে। আর রোগী আছে ৯৮টিতে। এছাড়া ২০০ বেডের আইসিইউ রেডি রয়েছে। জনবলের অভাবে এগুলো চালু করা যাচ্ছে না। জনবল নিয়োগের পরে বাকিগুলো চালু করতে হবে। এজন্য কিছুদিন সময় লাগবে।

তিনি বলেন, রাজধানীসহ সারাদেশের করোনা রোগী এ হাসপাতালে চিকিৎসাসেবা নিতে আসছেন। আমরা এখন পর্যন্ত কাউকে ফেরত পাঠাইনি। তবে এভাবে সব রোগী এখানে আসতে শুরু করলে সেবা দিতে হিমশিম খেতে হবে।

নাসির উদ্দিন বলেন, হাসপাতালটি উদ্বোধন হলেও এখনও জনবল সংকট রয়েছে। এক হাজার শয্যার হাসপাতালে ২৫০টি শয্যা নিয়ে যাত্রা শুরু করেছি। পর্যাপ্ত জনবল না পাওয়ায় চিকিৎসাসেবা দিতে কিছুটা সমস্যা হচ্ছে। চলতি মাসের মধ্যেই এক হাজার শয্যা চালু করতে চাই। কিন্তু জনবল না পেলে সেটা সম্ভব হবে না। তবে আজ আরও কিছু চিকিৎসক ও নার্স কাজে যোগ দেবেন বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
পিএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।