ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

লকডাউনেও সিলেটে করোনায় ৪১ জনের মৃত্যু  

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২১
লকডাউনেও সিলেটে করোনায় ৪১ জনের মৃত্যু
 

সিলেট: করোনা থেকে সুরক্ষায় লকডাউন দিয়েছিল সরকার। গত ১৪ এপ্রিল থেকে দেওয়া লকডাউন পরে আরেক সপ্তাহ বৃদ্ধি করা হয়।

জনসমাগম তথা করোনা থেকে সুরক্ষায় মানুষের চলাচল সীমিত করে আনলেও মৃত্যু ঠেকানো যায়নি।  
 
লকডাউন অমান্য করে অবাদ চলাচলের কারণে সিলেটে করোনা ভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা ও মৃত্যু বৃদ্ধি পায়। গত ১৪ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত দুই সপ্তাহের লকডাউন চলাকলে করোনা আক্রান্ত হয়ে সিলেট বিভাগে ৪১ জনের মৃত্যু হয়েছে।
 
স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের পরিসংখ্যানবিদ মতিউর রহমানের দেওয়া তথ্যমতে, ১৪ থেকে ২৭ এপ্রিল লকডাউনের দুই সপ্তাহের মারা গেছেন ৪১ জন। এরমধ্যে ৩৭ জনই সিলেট জেলার। এছাড়া মৌলভীবাজারের ৩ জন এবং সুনামগঞ্জ জেলার একজন।
 
সংশ্লিষ্টরা জানান, লকডাউনের দুই সপ্তাহে সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়েছেন এক হাজার ৪৫৭ জন। গত এক বছরে এখন পর্যন্ত বিভাগে ২০ হাজার ৫৭২ জন করোনা আক্রান্ত হয়ে ১৯ হাজার ২১ জন সুস্থ হয়ে ওঠেন। এছাড়া মোট ৩৪৬ জনের মৃত্যু হয়েছে।
 
সিলেটে করোনার বিশেষায়িত শহীদ ডা. শামসুদ্দিন হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. চয়ন রায় বাংলানিউজকে বলেন, লকডাউনের কারণে বর্তমানে আক্রান্তের সংখ্যা কমলেও মৃত্যু কমেনি। গত ২৪ ঘণ্টায় আরো ৫ জনের মৃত্যু হয়েছে।
 
তিনি বলেন, হাসপাতালে আগের তুলনায় রোগী কিছুটা কমেছে। বৃহস্পতিবার পর্যন্ত ৬৭ জন রোগী হাসপাতালে ভর্তি আছেন। তাদের ৩৯ জনের করোনা পজিটিভ এবং ২৮ জন উপসর্গ নিয়ে চিকিৎসা নিচ্ছেন। আক্রান্তদের মধ্যে ১৪ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।
 
বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২১
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।