ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

খুলনা বিভাগে করোনায় এ পর্যন্ত ৫৭২ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২১
খুলনা বিভাগে করোনায় এ পর্যন্ত ৫৭২ জনের মৃত্যু ...

খুলনা: খুলনা বিভাগে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের ১ বছর ১ মাস ১২ দিন পর শনাক্ত রোগীর সংখ্যা ৩১ হাজার ১৫৭ জন। একই সঙ্গে এ সময়ের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৭২ জনের।

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চার জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনায় শনাক্ত হয়েছেন ৭১ জন।

শুক্রবার (৩০ এপ্রিল) দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা এসব তথ্য জানান।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে চার জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে খুলনায় একজন, যশোরের একজন, চুয়াডাঙ্গার একজন ও মেহেরপুরে একজন রয়েছেন। নতুন চার জনসহ বিভাগে মোট করোনায় মৃত্যু হয়েছে ৫৭২ জনের।

এর মধ্যে খুলনায় সর্বোচ্চ ১৪৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া কুষ্টিয়ায় ১০৭ জন, যশোরে ৭৩ জন, ঝিনাইদহে ৫১ জন, চুয়াডাঙ্গায় ৫১ জন, সাতক্ষীরায় ৪৪ জন, বাগেরহাটে ৩৩ জন, নড়াইলে ২৪ জন, মাগুরায় ২৩ জন ও মেহেরপুরে ১৯ জনের মৃত্যু হয়েছে।

এদিকে নতুন ৭১ জনের মধ্যে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে খুলনায় ৪৪ জন। এই জেলায় মোট শনাক্ত হয়েছে নয় হাজার ৭৭ জন। এছাড়া যশোরে নতুন করে দুই জন শনাক্ত হয়ে মোট সংখ্যা ছয় হাজার ২৯৩ জন। কুষ্টিয়ায় আট জন শনাক্ত হয়ে মোট সংখ্যা চার হাজার ৬০৮ জন, ঝিনাইদহে সাত জন শনাক্ত হয়ে মোট সংখ্যা দুই হাজার ৭৬০, নড়াইলে এক জন শনাক্ত হয়ে মোট সংখ্যা এক হাজার ৮০৭ জন।

চুয়াডাঙ্গায় দুই জন শনাক্ত হয়ে মোট সংখ্যা এক হাজার ৮৬৩ জন, বাগেরহাটে ছয় জন শনাক্ত হয়ে মোট সংখ্যা এক হাজার ৩৬২, সাতক্ষীরায় এক জন শনাক্ত হয়ে মোট সংখ্যা এক হাজার ২৭৪, মাগুরায় এদিন শনাক্ত হয়নি। তবে এখানে মোট শনাক্তের সংখ্যা এক হাজার ২১২ এবং মেহেরপুরে মোট শনাক্ত সংখ্যা ৯০০ জন।

এ অবস্থায় স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলার ওপর নজরদারি বাড়ানো প্রয়োজন বলে মনে করছে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর ও সচেতন মহল।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২১
এমআরএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।