ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বিএসএমএমইউতে ডেন্টাল অনুষদের সব বিভাগকে ঢেলে সাজানো হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, মে ৩১, ২০২১
বিএসএমএমইউতে ডেন্টাল অনুষদের সব বিভাগকে ঢেলে সাজানো হবে

ঢাকা: ডেন্টাল বেসিক সাইন্স উইং বা বিভাগ প্রতিষ্ঠা, ওরাল অ্যান্ড ম্যাক্সিলোফ্যাসিয়াল সার্জারি বিভাগের বেড সংখ্যা বৃদ্ধিসহ স্বতন্ত্র ওয়ার্ড প্রতিষ্ঠা, শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধি ও হাতে কলমে কাজ শিখার জন্য স্কিলস সিমুলেটর ল্যাব চালুসহ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ডেন্টাল অনুষদের সব বিভাগকে সার্বিক উন্নয়নের মাধ্যমে ঢেলে সাজানো হবে।

সোমবার (৩১ মে) ডেন্টাল অনুষদের ক্লাসরুমে এই অনুষদের সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এ সব কথা বলেন।


তিনি বলেন, সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন ও গবেষণা কার্যক্রম জোরদার এবং গবেষণালব্ধ প্রকাশনার ওপর গুরুত্বারোপ করে বিশ্ববিদ্যালয়কে সামনে দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।

এসময় তিনি ডেন্টাল অনুষদের সামগ্রিক উন্নয়নে বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহায়তা প্রদানের আশ্বাস দেন।

সভায় ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল বলেন, ডেন্টাল অনুষদের বিভাগসমূহে শিক্ষকসহ প্রয়োজনীয় জনবল নিয়োগের দাবি জানান।

তিনি বলেন, অদ্যাবধি ডেন্টাল অনুষদে বেসিক বিষয়ের কোনো বিভাগ বা উইং প্রতিষ্ঠিত হয় নাই। শিক্ষা বান্ধব প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ হস্তক্ষেপে সমগ্র বাংলাদেশে বর্তমানে ৩৬ টির অধিক ডেন্টাল কলেজ প্রতিষ্ঠিত হয়েছে। এই সব কলেজসমূহে ডেন্টাল বেসিক সাবজেক্টের শিক্ষক স্বল্পতা প্রকট। তাই ডেন্টাল বেসিক সাবজেক্টের শিক্ষক স্বল্পতা দূর করার জন্য ডেন্টাল বেসিক সাবজেক্টে উইং খোলা ও শিক্ষক তৈরির জন্য দ্রুত পদক্ষেপ নেওয়া প্রয়োজন বলে মনে করেন তিনি।

এ সভায় সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সার্জারি অনুষদের ডীন অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমেদ, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. মাসুদা বেগম, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, ডেন্টাল অনুষদের সাবেক ডিন অধ্যাপক ডা. মো. শামসুল আলম, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান প্রমুখসহ ডেন্টাল অনুষদের বিভিন্ন বিভাগের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, মে ৩১, ২০২১
পিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।