ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

পুলিশ সদস্যরা পেলেন বিনামূল্যে স্বাস্থ্যসেবা 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, জুন ৫, ২০২১
পুলিশ সদস্যরা পেলেন বিনামূল্যে স্বাস্থ্যসেবা 

ঢাকা: ঢাকার মোহাম্মদপুর থানায় পুলিশ ও আনসার সদস্যদের বিনামূল্যে ফুলবডি হেলথ চেকআপ করে দিয়েছে উদ্দীপন-প্রোব হেলথকেয়ার।  

উদ্দীপন-প্রোব হেলথকেয়ারের কর্মকর্তারা জানান, ‘আমার স্বাস্থ্য, আমার সুরক্ষা’র আওতায় করোনাকালে বিশেষ এই স্বাস্থ্যসেবা দিচ্ছে সংস্থাটি।

চিকিৎসকদের পরেই করোনার সম্মুখযোদ্ধা হিসেবে পুলিশ সদস্য ও গণমাধ্যমকর্মীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। চিকিৎসকসহ সকল চিকিৎসালয়ে সবাই করোনা রোগীদের চিকিৎসাসেবা নিয়েই ব্যস্ত। এ অবস্থায় স্বাস্থ্য পরীক্ষাসহ নিয়মিত চিকিৎসা ব্যবস্থা ব্যহত হচ্ছে। তাই সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে প্রথম পর্যায়ে ঢাকার বিভিন্ন থানায় কর্মরত পুলিশ সদস্যদের বিনামূল্যে ফুলবডি হেলথ চেকআপ করে দিচ্ছে উদ্দীপন-প্রোব হেলথকেয়ার।  

এই কার্যক্রম পর্যায়ক্রমে দেশের সকল থানায় পরিচালিত হবে। বিভিন্ন টেলিভিশন চ্যানেল, সংবাদপত্র ও অনলাইন মিডিয়ায় যুক্ত গণমাধ্যমকর্মীরাও শিগগিরই এই সেবা পেতে যাচ্ছেন।

শনিবার (০৫ জুন) দিনভর এ স্বাস্থ্যসেবা নেন মোহাম্মদপুর থানার শতাধিক পুলিশ ও আনসার কর্মকর্তা-কর্মচারী।  

কর্মসূচির উদ্বোধনকালে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল লতিফ বলেন, বৈশ্বিক মহামারি করোনাকালে উদ্দীপন-প্রোব হেলথকেয়ারের এই উদ্যোগ সময়োপযোগী, প্রশংসার যোগ্য। এর উত্তরোত্তর সমৃদ্ধি কামনাও করেন তিনি।

প্রোব অ্যাডভান্সড ডায়াগনস্টিক ও ক্লিনিক্যাল রিসার্চ ল্যাবরেটরির ব্যবস্থাপনা পরিচালক বিজয় কুমার দাস বাংলানিউজকে জানান, ভারতের ভেলোরের খ্রিস্টিয়ান মেডিক্যাল কলেজ (সিএমসি) হাসপাতালের মাধ্যমে মান নিয়ন্ত্রণের মাধ্যমে উদ্দীপন-প্রোব হেলথকেয়ারে সব ধরনের পরীক্ষা-নিরীক্ষা এবং মানুষকে উচ্চমানের স্বাস্থ্যসেবা দেওয়া হচ্ছে।

দেশজুড়ে কর্মরত উদ্দীপনের সকল কর্মী ও সদস্যদের স্বাস্থ্য সুরক্ষার প্রত্যয় নিয়ে বছরখানেক আগে যাত্রা শুরু হয়েছিলো উদ্দীপন-প্রোব হেলথকেয়ারের। ‘আমার স্বাস্থ্য আমার সুরক্ষা’র আওতায় স্বাস্থ্য কার্ডের মাধ্যমে উদ্দীপনের সকল কর্মী ও সদস্যদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের পাশাপাশি চলছে সব শ্রেণিপেশার মানুষকেও স্বাস্থ্যসেবা দেওয়ার কার্যক্রম।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, জুন ০৫, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।