ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

৩ মাস পর দেশে করোনা শনাক্তের হার ১০ শতাংশের নিচে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২১
৩ মাস পর দেশে করোনা শনাক্তের হার ১০ শতাংশের নিচে

ঢাকা: প্রায় তিন মাস পর দেশে করোনা ভাইরাসের দৈনিক শনাক্তের হার ১০ শতাংশের নিচে নেমে এসেছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে করোনা রোগী শনাক্তের হার ৯ দশমিক ৮২ শতাংশ।

জুন মাসের ৩ তারিখের পর এটাই সর্বনিন্ম শনাক্তের হার।
  
শনিবার (৪ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাছিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৬ হাজার ৪৯৩ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৭৪৩ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ১২ হাজার ২৬ জন। মৃত ৬১ জনের মধ্যে পুরুষ ৩০ জন ও ৩১ জন নারী।  

২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৭ হাজার ৪৫৪টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৭৫০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৯০ লাখ ৩৮ হাজার ৮৫২টি।  
 
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার নয় দশমিক ৮২ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৭৩ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৬৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৫ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২১
আরকেআর/আরআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa