ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

শেবাচিম হাসপাতালে ৩’শ বেডে ৭৭ রোগী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২১
শেবাচিম হাসপাতালে ৩’শ বেডে ৭৭ রোগী সংগৃহীত ছবি

বরিশাল: কয়েকদিন ধরে বরিশাল বিভাগে করোনায় আক্রান্ত ও মৃত্যুর হার অনেকটাই কম। গত চারদিনে গোটা বিভাগে শনাক্তের সংখ্যা শতকের ঘরে যায়নি।

এ কারণে শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ (শেবাচিম) বিভিন্ন স্বাস্থ্যসেবা কেন্দ্রে করোনা রোগীর সংখ্যা হ্রাস পেয়েছে। বর্তমানে করোনা ডেডিকেটেড শেবাচিম হাসপাতালের ৩’শ বেডে রোগী ভর্তি আছেন মাত্র ৭৭ জন।

রোববার (৫ আগস্ট) সকালে শেবাচিম হাসপাতালের প্রশাসনিক শাখা সূত্র এ তথ্য জানায়।

জানা গেছে, ৩’শ শয্যার এ হাসপাতালটির অবজারবেশন ওয়ার্ডে ৩৪ জন এবং করোনা ওয়ার্ডে ৪৩ জন রোগীসহ মোট ৭৭জন চিকিৎসাধীন রয়েছেন। সে হিসেবে বর্তমানে এ হাসপাতালে করোনা ইউনিটে ২২৩ টি বেড খালি আছে।

হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম জানান, গত বছরের মার্চ থেকে এ পর্যন্ত শেবাচিম হাসপাতালে ৪ হাজার ৮০৮ জন উপসর্গ নিয়ে এবং ২ হাজার ২৮৩ জন করোনায় আক্রান্ত রোগীসহ মোট ৭হাজার ৯১ জন রোগী চিকিৎসা নিতে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে উপসর্গ থাকা ৯৪৮ জন এবং করোনায় আক্রান্ত ৪১০জনসহ মোট ১ হাজার ৩৫৮ জন রোগী মৃত্যুবরণ করেছেন। গত কয়েক মাসের তুলনায় বর্তমানে মৃত্যু ও রোগী ভর্তির হার অনেক কমে এসেছে।

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় দুই জনের মৃত্যু হয়েছে। এ সময় শনাক্ত হয়েছেন ৬৫ জন এবং সুস্থ হয়েছেন ৩১৫ জন। জেলায় শনাক্তের হার ১০ দশমিক ৩১ শতাংশ।

বাংলাদেশ সময়: ১০৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২১
এমএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa