ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

মমেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ৫ জনের মৃত্যু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২১
মমেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ৫ জনের মৃত্যু 

ময়মনসিংহ: ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতালের ডেডিকেটেড করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে।  

সোমবার (৬ সেপ্টেম্বর) সকালে মমেক হাসপাতালের করোনা ইউনিটের মূখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন এ তথ্য নিশ্চিত করেন।

 

তিনি জানান, মৃত পাঁচজনের মধ্যে করোনা আক্রান্ত হয়ে একজন এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ৪ জন। মৃতদের মধ্যে ময়মনসিংহ জেলার চারজন এবং নেত্রকোণা জেলার একজন।  

তারা হলেন- ময়মনসিংহ সদরের মোমেনা খাতুন (৯৫) করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। এছাড়া ময়মনসিংহ সদরের হোসনে আরা (৫৯) ও চম্পা (৫০), ঈশ্বরগঞ্জ উপজেলার সাইদুল ইসলাম (৪৫) এবং নেত্রকোণার পূর্বধলা উপজেলার সেতু (২৪) করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।

তিনি আরও জানান, করোনা ডেডিকেটেড ইউনিটে নতুন ২৩ জন ভর্তিসহ সোমবার সকাল পর্যন্ত ১৪২ জন রোগী ভর্তি আছেন। এদের মধ্যে আইসিউতে ৭ জন চিকিৎসাধীন। এছাড়া রোববারে সুস্থ হয়ে ১৮ জন হাসপাতাল ছেড়ে গেছেন এবং ৭৬ জন ওয়ানস্টপ ফ্লু কর্নারে সেবা নিয়েছেন।  

ময়মনসিংহের সিভিল সার্জন নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় ৩৯৮টি নমুনা পরীক্ষায় ৩১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৭ দশমিক ৭৯ শতাংশ।  

এছাড়াও সোমবার সকাল পর্যন্ত জেলায় মোট আক্রান্ত ২১ হাজার ৩৪৯ জন এবং সুস্থ হয়েছেন ১৯ হাজার ৭৩৯ জন। এ পযর্ন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট ২৭৫ জনের মৃত্যু হয়েছে। বর্তমানে এক হাজার ৩০৩ জন হোম আইসোলেশনে রয়েছেন।  

চলতি সেপ্টেম্বর মাসে এ নিয়ে ময়মনসিংহ মেডিক্যালে করোনা ও উপসর্গে ২৬ জনের মৃত্যু হয়েছে। এর আগে জুলাই মাসে করোনা ও উপসর্গে ৪৮২ এবং আগস্ট মাসে ৪১৯ জনের মৃত্যু হয়েছিল।

বাংলাদেশ সময়: ১১০১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa