ঢাকা, শনিবার, ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

স্বাস্থ্যসেবার মানোন্নয়নে বান্দরবানে আধুনিক অ্যাম্বুলেন্স

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
স্বাস্থ্যসেবার মানোন্নয়নে বান্দরবানে আধুনিক অ্যাম্বুলেন্স অ্যাম্বলেন্স উদ্বোধন। ছবি: বাংলানিউজ

বান্দরবান: বান্দরবানের রোগীদের স্বাস্থ্যসেবার মানোন্নয়নে যোগ হয়েছে আধুনিক অ্যাম্বুলেন্স।
 
শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে বান্দরবান স্বাস্থ্য বিভাগকে দেওয়া নতুন এই অ্যাম্বুলেন্স এর উদ্বোধন করেন।


 
এসময় সিভিল সার্জন ডা. অংসুই প্রু চৌধুরী’র হাতে অ্যাম্বুলেন্স এর চাবি হস্তান্তর করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর।
 
বান্দরবান স্বাস্থ্য বিভাগকে দেওয়া নতুন এই অ্যাম্বুলেন্স এর উদ্বোধনকালে বীর বাহাদুর উশৈসিং বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতার কারণে পার্বত্য এলাকায় উন্নয়ন অব্যাহত রয়েছে। সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের ফলে পার্বত্য জেলার শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ব্যবস্থাসহ সবক্ষেত্রে উন্নয়ন সাধিত হচ্ছে।  

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী সবাইকে একযোগে উন্নয়ন কাজে অংশগ্রহণের জন্য আহবান জানান এবং দেশ ও জাতির কল্যাণে কাজ করার অনুরোধ করেন।
 
বান্দরবান স্বাস্থ্য বিভাগ জানায়, বান্দরবানের সাত উপজেলায় সাতটি অ্যাম্বুলেন্স রয়েছে আর নতুন এই আধুনিক অ্যাম্বুলেন্সটি চালু হলে রোগীরা আগের চেয়ে আরো বেশি সুযোগ সুবিধা পাবে। নতুন এই আধুনিক অ্যাম্বুলেন্স শীতাতপ নিয়ন্ত্রিত পাশাপাশি অক্সিজেন সেবা এবং নেবুলাইজার মেশিনের যাবতীয় সুযোগ সুবিধা পাবে।
 
এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. নাজিম উদ্দিন, পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু, সিভিল সার্জন ডা. অংসুই প্রু চৌধুরী, সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. ত্রিলোচন চাকমা, বান্দরবান নার্সিং কলেজের অধ্যক্ষ আলেয়া বেগম, বান্দরবান রেডক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারি অমল কান্তি দাশ, প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম, সেক্রেটারি মিনারুল হক, বান্দরবান সদর হাসপাতালের প্রধান সহকারী সুভাষ দাশসহ বিশেষজ্ঞ চিকিৎসক এবং জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa