ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

সিলেটে আক্রান্ত নেমেছে অর্ধশতকে, মৃত্যু আরও ৫

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
সিলেটে আক্রান্ত নেমেছে অর্ধশতকে, মৃত্যু আরও ৫ প্রতীকী ছবি।

সিলেট: সিলেটে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা কমলেও বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিভাগের চার জেলায় আরও পাঁচজনের মৃত্যু হয়েছে।

এদিন নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৪৯ জন। আক্রান্তের দিক থেকে গত তিন মাসের মধ্যে এটিই সর্বনিম্ন।

রোববার (১২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক হিমাংশু লাল রায় স্বাক্ষরিত  প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া সকলেই সিলেট জেলার বাসিন্দা। আর আক্রান্ত ৪৯ জনের মধ্যে সিলেট জেলার ২৬ জন, সুনামগঞ্জের দুই জন, হবিগঞ্জে ও মৌলভীবাজারের একজন করে রয়েছেন। এছাড়া সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ (সিওমেক) হাসপাতালে চিকিৎসাধীন চার জেলার আরও ১৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, গত বছরের এপ্রিল থেকে এ নিয়ে বিভাগে মোট মৃত্যু হয়েছে এক হাজার ১২৯ জনের। এর মধ্যে সিলেট জেলার ৮২৭ জন, সুনামগঞ্জের ৭২ জন, হবিগঞ্জের ৪৭ জন এবং মৌলভীবাজারের ৭২ জন। এছাড়া সিওমেক হাসপাতালে চার জেলার আরও ১১১ জন মারা গেছেন।

গত বছরের মার্চ থেকে সিলেট বিভাগে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৯২৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৬ হাজার ৩৮১ জন। হাসপাতালে ভর্তি রয়েছেন ১৫৩ জন। এর মধ্যে সিলেট জেলার ১২১ জন, সুনামগঞ্জের ১৭ জন, হবিগঞ্জের নয় জন ও মৌলভীবাজারের ছয় জন রয়েছেন।

এছাড়া বিভাগের চার জেলার আরও ১০৭ জন রোগী সিওমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। ৭৩ জন উপসর্গ নিয়ে এবং ছয় জন আইসিইউতে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
এনইউ/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa