ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

রামেকের করোনা ইউনিটে ছয়জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
রামেকের করোনা ইউনিটে ছয়জনের মৃত্যু

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ছয়জনের মৃত্যু হয়েছে। রোববার (১২ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে সোমবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়।

এর আগের দিন পাঁচজনের মৃত্যু হয়েছিল।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ছয়জনের মধ্যে দু’জন করোনা পজিটিভ রোগী ছিলেন। অপর চারজন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। মৃতদের মধ্যে রাজশাহীর দু’জন, নাটোরের তিনজন ও নওগাঁর একজন রোগী ছিলেন। আর মৃত ছয়জনের মধ্যে তিনজন পুরুষ ও তিনজন নারী। চলতি মাসে এ নিয়ে মোট ৮৪ জনের মৃত্যু হলো। এর আগে আগস্টে ৩৬৪ জন, জুলাইয়ে ৫৩১ জন ও জুনে আরও ৪০৫ জন মারা গেছেন রামেক হাসপাতালের এ করোনা ইউনিটে।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন নয়জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২০ জন। সোমবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটের মোট ২৪০টি শয্যার বিপরীতে ভর্তি রয়েছেন ১২৯ জন রোগী।

এদিকে রোববার রাজশাহীর দু’টি আরটি-পিসিআর ল্যাবে জেলার মোট ২৯৬ জন ব্যক্তির নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। বর্তমানে রাজশাহীতে করোনা সংক্রমণের হার ৮ দশমিক ৪৪ শতাংশ।

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।