ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

সিলেটে কমেছে করোনায় আক্রান্ত-মৃত্যু  

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
সিলেটে কমেছে করোনায় আক্রান্ত-মৃত্যু  

সিলেট: করোনায় সিলেটে অনেকটা হলেও স্বস্তি ফিরে এসেছে। দিনে দিনে কমছে আক্রান্ত ও মৃত্যুর হার।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এদিন বিভাগটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৩ জন।

সোমবার (১৩ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের পরিচালক হিমাংশু লাল রায়ের সই করা প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে। তিনি সিলেট জেলার বাসিন্দা। এ সময়ে করোনার বিশেষায়িত শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালে কেউ মারা যাননি। আর করোনা আক্রান্ত ৬৩ জনের মধ্যে রয়েছেন সিলেট জেলার ১৮ জন, সুনামগঞ্জে তিনজন, হবিগঞ্জে ৮ ও মৌলভীবাজারে ১০ জন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন চার জেলার আরও ২৪ জন করোনা আক্রান্ত হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, গত বছরের এপ্রিল থেকে এ নিয়ে বিভাগে মোট মৃত্যু হয়েছে এক হাজার ১৩০ জনের।

সোমবার পর্যন্ত বিভাগে মারা যাওয়াদের মধ্যে সিলেট জেলার ৮২৭ জন, সুনামগঞ্জের ৭২ জন, হবিগঞ্জের ৪৭ জন এবং মৌলভীবাজারের ৭২ জন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চার জেলার আরও ১১২ জন মারা গেছেন।

গত বছরের মার্চ থেকে বিভাগটিতে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৯৮৯ জন। এ পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৪৬ হাজার ৫৮১ জন।

হাসপাতালে ভর্তি রয়েছেন ১৪৪ জন। এর মধ্যে রয়েছেন সিলেট জেলায় ১২২ জন, সুনামগঞ্জে নয়জন, হবিগঞ্জে সাতজন ও মৌলভীবাজারে ছয়জন।

এছাড়া বিভাগের চার জেলার আরও ১১২ জন রোগী ওসমানী মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন। তাদের মধ্যে করোনা পজিটিভ ৩৩ জন। উপসর্গ নিয়ে ৭৩ জন এবং আইসিইউতে রয়েছেন ছয়জন।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
এনইউ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa