ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৬ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২১
রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৬ জনের মৃত্যু

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় আরও ছয়জনের মৃত্যু হয়েছে। সোমবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়।

এর আগের দিনও করোনা ইউনিটে ছয়জনের মৃত্যু হয়েছিল।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে তিনজন করোনা পজিটিভ ছিলেন। এছাড়া করোনা উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জ, কুষ্টিয়া ও পাবনার একজন করে রোগী মারা গেছেন। আর মৃত ছয়জনের মধ্যে তিনজন পুরুষ ও তিনজন নারী। চলতি মাসে এ নিয়ে মোট ৯০ জনের মৃত্যু হলো। এর আগে আগস্টে ৩৬৪ জন, জুলাইয়ে ৫৩১ জন এবং জুনে ৪০৫ জন মারা গেছে হাসপাতালের এই করোনা ইউনিটে।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ২২ জন। এনিয়ে ২৪০ বেডের বিপরীতে মোট ভর্তি রোগী আছেন ১৩৩ জন।

এদিকে, সোমবার (১৩ সেপ্টেম্বর) রাজশাহীর দু’টি আরটি-পিসিআর ল্যাবে জেলার মোট ২৮১ জন ব্যক্তির নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২১ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। বর্তমানে রাজশাহীতে করোনা সংক্রমণের হার ৭ দশমিক ৪৭ শতাংশ।

বাংলাদেশ সময়: ০৯১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২১
এসএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।