ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

বার্ন ইনস্টিটিউটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
বার্ন ইনস্টিটিউটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

ঢাকা: শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে উদযাপন করা হলো প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্মবার্ষিকী। অনুষ্ঠানে জন্মদিন উপলক্ষে কেক কেটে রোগীদের মাঝেও বিতরণ করা হয়েছে।

 

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর)  দুপুরে ইনস্টিটিউটের মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করে প্রাক্তন ছাত্রলীগ নেতারা। প্রধানমন্ত্রীর জন্মদিন অনুষ্ঠান ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক এম. ইকবাল আর্সনাল ও মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ, ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম, প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেনসহ চিকিৎসক ও নার্সসহ আরও অনেকে।  

এছাড়াও জন্মদিনের অনুষ্ঠানে এক ভিডিও বার্তায় বক্তব্য রাখেন প্রধান অতিথি বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।

প্রধানমন্ত্রীর জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে অনুষ্ঠানে ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশের জন্য যা করছেন তা দিনের-পর-দিন আলোচনা করেও শেষ করা যাবে না। সব দিকেই তার উন্নয়ন কর্মকাণ্ড চোখে পড়ার মতো। শত ব্যস্ততার পরও বিভিন্ন দুর্ঘটনায় আমাদের ইনস্টিটিউটে ভর্তি দগ্ধ রোগীদেরও খোঁজখবর রাখেন তিনি। আমরা তাকে প্রধানমন্ত্রী হিসেবে পেয়ে এবং তার ৭৫ তম জন্মদিন পালন করতে পেরে সৌভাগ্যবান মনে করছি।  

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট প্রধান সমন্বয়ক সামন্ত লাল সেন বলেন, প্রধানমন্ত্রী সারা জীবন যে ত্যাগ স্বীকার করে কাজ করে যাচ্ছে, এটি আমাদের সকলের জন্য অনুপ্রেরণাদায়ক। প্রধানমন্ত্রীর সঙ্গে না মিশলে কেউ সেটি বুঝতে পারবে না। যে কোনো সাধারণ মানুষের উনি যে খোঁজ-খবর রাখেন তা সত্যিই অকল্পনীয়। রোগীদের জন্য তার যে অনুভূতি তা বলার মতো না। তাকে ৭৫তম জন্মদিনের শুভেচ্ছা ও শুভকামনা জানাই।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
এজেডএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa