ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

স্কুলশিক্ষার্থীদের টিকাদান, আরেকটি স্বপ্ন পূরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২১
স্কুলশিক্ষার্থীদের টিকাদান, আরেকটি স্বপ্ন পূরণ বক্তব্য রাখছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

মানিকগঞ্জ: মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিক্যাল কলেজ হাসপাতালে পরীক্ষামূলকভাবে স্কুলশিক্ষার্থীদের (শিশু-কিশোর) টিকা দেওয়ার মধ্য দিয়ে আরেকটি স্বপ্নপূরণ হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুরে ওই হাসপাতালে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ফাইজারের টিকাদানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক এ কথা বলেন।

 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার স্বপ্ন ছিল বাংলাদেশের প্রতিটি মানুষকে টিকা দেওয়া, তার আরও একটি স্বপ্ন ছিল, স্কুল-কলেজ শিক্ষার্থীদের টিকা দেওয়া। বৃহস্পতিবার কর্নেল মালেক হাসপাতাল থেকে সেই স্বপ্নের টিকার পরীক্ষামূলকভাবে কার্যক্রম শুরু করা হলো।  

তিনি বলেন, আজকের পর সারাদেশে প্রায় ২১টি জায়গায় এ টিকা কার্যক্রম পরিচালনা করা হবে। প্রাথমিকভাবে ৩০ লাখ শিশু-কিশোরদের টিকা দেবো। আমেরিকার তৈরি ফাইজারের টিকা তাদের দেওয়া হবে। কিছু দিনের মধ্যে সারাদেশে দেওয়া হবে এ টিকা।

জাহিদ মালেক আরও বলেন, দেশে প্রায় ১ কোটির বেশি মাধ্যমিকে পড়ুয়া ছেলে-মেয়ে আছে। তাদের আমরা এ ফাইজারের টিকা দেবো। বর্তমানে আমাদের হাতে ৬০ লাখ টিকা আছে, আর এর মধ্যে ৩০ লাখ শিক্ষার্থীদের টিকা দিতে পারবো।  

পরিক্ষামূল টিকা কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, অতিরিক্ত মহাপরিচালক (প্রশচসন) অধাপক ডা. নাসিমা সুলতানা, অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা) অধ্যাপক ডা. শীরজাদী সেব্রিনা ফ্লোরা, ঢাকা বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) বেলাল হোসেন, মানিকগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) আব্দুল লতিফ, পুলিশ সুপার (এসপি) গোলাম আজাদ খানসহ আরও অনেকে।

টিকার উদ্বোধনী অনুষ্ঠানে জেলা শহ‌রের সরকারি বালক উচ্চ বিদ্যাল‌য়ের ৫০, সরকারি এস কে বা‌লিকা বিদ্যাল‌য়ের ৫০, গড়পাড়া জাহিদ মালেক উচ্চ বিদ্যালয়ে ১০ জন এবং আটিগ্রাম ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ে ১০ শিক্ষার্থীদের ফাইজা‌রের টিকা দেওয়া হ‌য়েছে।  

** শিশুদের পরীক্ষামূলক টিকা শুরু বৃহস্পতিবার

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।