ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রামেক হাসপাতালে আরও ৪ মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২১
রামেক হাসপাতালে আরও ৪ মৃত্যু

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গে চারজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৯ অক্টোবর) সকাল ৮টা থেকে বুধবার (২০ অক্টোবর) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়।

এর আগের দিন দু’জনের মৃত্যু হয়েছিল।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় চারজন মারা গেছেন। এরমধ্যে রাজশাহীর দু’জন ও নাটোর চাঁপাইনবাবগঞ্জের একজন করে রোগী ছিলেন। নমুনা পরীক্ষার আগেই তারা মারা গেছেন। মৃতদের মধ্যে তিনজন পুরুষ ও একজন নারী রয়েছেন।

এ নিয়ে রামেক হাসপাতালের করোনা ইউনিটে চলতি মাসে এ নিয়ে ৭৪ জনের মৃত্যু হলো।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ১৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন আটজন। বুধবার (২০ অক্টোআর) সকাল ৮টা পর্যন্ত করোনা ইউনিটে মোট ১৯২টি শয্যার বিপরীতে রোগী ছিলেন ৭২ জন। এরমধ্যে রাজশাহীর ৩২ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৪ জন, নাটোরের চারজন, নওগাঁর চারজন, পাবনার ১১ জন, কুষ্টিয়ার ছয়জন ও চুয়াডাঙ্গার একজন করে রোগী ছিলেন।

এরআগে মঙ্গলবার (১৯ অক্টোবর) রাজশাহীর দু’টি আরটি-পিসিআর ল্যাবে ২০২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে রাজশাহীতে সংক্রমণের হার ৪ দশমিক ৯৫ শতাংশ।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২১
এসএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।