ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

টিকা পাচ্ছে রাজশাহীর ৩২ হাজার শিক্ষার্থী 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২১
টিকা পাচ্ছে রাজশাহীর ৩২ হাজার শিক্ষার্থী 

রাজশাহী: রাজশাহী মহানগরীতে প্রথম দফায় ৩২ হাজার স্কুলশিক্ষার্থী করোনার টিকা পেতে যাচ্ছে।  

প্রথমেই মহানগরের স্কুলগুলোতে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীরা করোনা ভাইরাস প্রতিরোধী টিকা পাবে।

এর মধ্যে মাদরাসা পর্যায়ের শিক্ষার্থী রয়েছে ৬ হাজার। ষষ্ঠ থেকে দশম শ্রেণির এই শিক্ষার্থীদের দেওয়া হবে ফাইজারের টিকা।

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে ফাইজারের টিকা দেওয়া হবে। মহানগরীর সাতটি কেন্দ্রে এই টিকা দেওয়া হবে।  

ঠিক কবে থেকে রাজশাহীর স্কুলশিক্ষার্থীদের টিকা দেওয়া কার্যক্রম শুরু হবে, তার চূড়ান্ত সিদ্ধান্ত এখনও হয়নি। যদিও এরই মধ্যে রাজশাহীর বেশিরভাগে স্কুলেই শিক্ষার্থীদের জন্মনিবন্ধন সনদের ফটোকপি জমা নেওয়া হয়েছে। এছাড়া স্কুল থেকে টিকা প্রত্যাশী শিক্ষার্থীদের তালিকাও জেলা শিক্ষা অফিসে পাঠানো হয়েছে।

রাজশাহী জেলা শিক্ষা অফিসের তথ্যানুযায়ী, এই তালিকায় মহানগর এলাকার ৭০টি স্কুলের ২৬ হাজার শিক্ষার্থী রয়েছে। মাদরাসা পর্যায়ে রয়েছে আরও ৬ হাজার শিক্ষার্থী।  

টিকা নেওয়ার আগে শিক্ষার্থীদের নিবন্ধিত হতে হবে। জন্মনিবন্ধন সনদ ব্যবহার করে সুরক্ষা অ্যাপ থেকে রেজিস্ট্রেশন করা যাবে। আর জন্মসনদ অবশ্যই ১৭ ডিজিটের হতে হবে। এ বিষয়ে শিক্ষা কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে।

রাজশাহী সিভিল সার্জন (এসএস) ডা. কাইয়ুম তালুকদার বাংলানিউজকে জানান, রাজশাহীতে স্কুল পর্যায়ে শিগগিরই বড় পরিসরে করোনা টিকা দেওয়ার কার্যক্রম শুরু হতে যাচ্ছে। স্কুল শিক্ষার্থীরা ফাইজারের টিকা পাবে। টিকা কার্যক্রম শুরুর তারিখ এখনও নির্ধারণ করা হয়নি। তবে আনুসাঙ্গিক কাজগুলো এগিয়ে রাখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২১
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।