ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

খুলনায় শনাক্তের হার ৩৯ দশমিক ৯৪ শতাংশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
খুলনায় শনাক্তের হার ৩৯ দশমিক ৯৪ শতাংশ ...

খুলনা: খুলনায় বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। করোনার লাগাম টেনে ধরা যাচ্ছে না।

গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৮৫৭ জন আর খুলনা জেলা আক্রান্ত ২৬০। নমুনা পরীক্ষা করা হয় ৬৫১। শনাক্তের হার ৩৯ দশমিক ৯৪ শতাংশ। তবে এই সময়ে বিভাগে কোনো রোগীর মৃত্যু হয়নি।

শুক্রবার (২৮ জানুয়ারি) খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত এক প্রতিবেদনে জানা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ৮৫৭ জন। এর মধ্যে শীর্ষে রয়েছে খুলনা। এই জেলায় সর্বোচ্চ ২৬০ জনের শনাক্ত হয়েছে। আর কুষ্টিয়ায় ২১৩ জন, যশোরে ৯৪ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া সাতক্ষীরায় ৬১ জন, ঝিনাইদহে ৫২ জন, বাগেরহাটে ২৯ জন, চুয়াডাঙ্গায় ৫১ জন, নড়াইল ৩২ জন, মাগুরায় ৪৪ জন ও মেহেরপুরে ২১ জনের করোনা শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য বিভাগের ওই প্রতিবেদনে আরও জানা যায়, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে শুক্রবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ২০ হাজার ১৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজার ৬১৪ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ২০৪ জন।

শনাক্ত সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ২৯ হাজার ৭৯৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ৩৮৬ জন।

এছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮১০ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৮ জন।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
এমআরএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।