ঢাকা, শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

মমেকে করোনায় চিকিৎসকসহ আরও ৫ জনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
মমেকে করোনায় চিকিৎসকসহ আরও ৫ জনের মৃত্যু

ময়মনসিংহ: ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় চিকিৎসকসহ আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন করোনায় ও উপসর্গ নিয়ে চার জনের মৃত্যু হয়েছে।

শনিবার (২৯ জানুয়ারি) সকালে হাসপাতালের করোনা ইউনিটের মূখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন এ তথ্য নিশ্চিত করেন।  

মৃতরা হলেন- ময়মনসিংহ সদর উপজেলার ডা. জাহেদুল ইসলাম (৬১), ঈশ্বরগঞ্জের মিম আক্তার (১৮), জামালপুর রঘুনাথপুরের হালিম মিয়া (৬০), কিশোরগঞ্জ করিমগঞ্জের আশালতা সরকার (৬৮), টাঙ্গাইল মধুপুরের সামাদ (৫৫)।

মৃত ডা. জাহেদুল ইসলাম স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ছিলেন। এর আগে তিনি টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপাতালে কর্মরত ছিলেন। তিনি মমেকের সাবেক ছাত্র ছিলেন।

ডা. মুন আরও জানান, ডা. জাহিদুল ইসলাম গত ১৭ জানুয়ারি মমেকের করোনা ইউনিটে ভর্তি হন। পরে অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়। সেখানেই গতরাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি করোনার প্রথম ডোজ নিয়েছিলেন বলে তার স্বজনরা জানিয়েছেন।  

তিনি আরও জানান, বর্তমানে আইসিইউতে চিকিৎসাধীন ৬ জনসহ হাসপাতালের করোনা ইউনিটের মোট ৮৬ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে ৪৮ জন করোনা পজিটিভ।  

এছাড়াও ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে নতুন ভর্তি রোগী হয়েছেন ১০ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাঁচজন।  

ময়মনসিংহ জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব ও এন্টিজেন টেস্টে ৩৭৭টি নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ‍্যে ১১৪ জনের করোনা শনাক্ত হয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa