ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

১২ বছরের ঊর্ধ্বে সবাইকে টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
১২ বছরের ঊর্ধ্বে সবাইকে টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: ১২ বছরের ঊর্ধ্বে সবাইকে টিকার আওতায় আনা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

রোববার (৩০ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় রাজধানীর মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ান অ্যান্ড সার্জনস (বিসিপিএস) ভবনে কোভিড-১৯ ভ্যাকসিন এবং করোনা পরিস্থিতি বিষয়ক এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

জাহিদ মালেক বলেন, জানুয়ারি মাসে দেশে তিন কোটি ৪০ লাখ টিকা দেওয়া হয়েছে। আমরা এ যাবত প্রায় ১৫ কোটি ৭০ লাখ টিকা দিয়েছি। আশা করছি আগামী ফেব্রুয়ারি মাসে টিকার প্রথম ডোজ ১০ কোটি ছাড়িয়ে যাবে। দ্বিতীয় ডোজও আশানুরূপভাবে বাড়বে। আমাদের টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা সাড়ে ১২ কোটি। ফেব্রুয়ারি পর্যন্ত ১০ কোটি টিকা দেওয়া হলে আর আড়াই কোটি ডোজ টিকা দেওয়া বাকি থাকবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা টিকা কর্মসূচি ওয়ার্ড পর্যায়ে নিয়ে গিয়েছি। তবে এখন টিকা দেওয়ার জন্য লোক পাওয়া যাচ্ছে না। সেই কারণে আমরা আরও কিছু কর্মসূচি গ্রহণ করেছি। যারা বিভিন্ন সংগঠনের সঙ্গে জড়িত রয়েছেন (যেমন- বাস মালিক সমিতি, ব্যবসায়ী সমিতি, দোকান মালিক সমিতি, রেস্টুরেন্ট মালিক সমিতি) তাদের লোকজনকে যেন টিকা নিতে বাধ্য করে, সেজন্য আমরা চিঠি দিয়েছি।  

তিনি বলেন, টিকা কর্মসূচি আরও বাড়ানোর জন্য আমরা ১২ বছরের ঊর্ধ্বে যারা আছে, তাদের সবাইকে এখন থেকে টিকা দিব। স্কুলের শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়ে গেছে, এখন ১২ বছরের ঊর্ধ্বে যেখানে যে আছে সবাইকে টিকা দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম, সেব্রিনা ফ্লোরা ও আহমেদুল কবির।  

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
আরকেআর/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।