ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

সংক্রমণের হার ৬২ দশমিক ৮৫ শতাংশ

রাজশাহীতে উপসর্গ নিয়ে আরও দুজনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
রাজশাহীতে উপসর্গ নিয়ে আরও দুজনের মৃত্যু

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে আরও দুজনের মৃত্যু হয়েছে।

শনিবার (২৯ জানুয়ারি) সকাল ৯টা থেকে রোববার (৩০ জানুয়ারি) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

পরীক্ষা অনুপাতে বর্তমানে রাজশাহী জেলায় করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৬২ দশমিক ৮৫ শতাংশে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বাংলানিউজকে জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমিত কোনও রোগী মারা যাননি। তবে উপসর্গ নিয়ে দুই রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন নারী, অপরজন পুরুষ। তারা রাজশাহী ও নওগাঁ জেলার বাসিন্দা। তাদের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে, রামেক হাসপাতালের দৈনন্দিন প্রতিবেদনে বলা হয়েছে- হাসপাতালের করোনা ইউনিটে থাকা ১০৪ শয্যার বিপরীতে রোববার সকাল ৯টা পর্যন্ত ৬০ জন রোগী ভর্তি ছিলেন। একদিন আগেও এই সংখ্যা ছিল ৫১ জন।

৬০ জনের মধ্যে করোনা পজেটিভ রোগী রয়েছেন ৩৪ জন। উপসর্গ নিয়ে ভর্তি আছেন ২২ জন। আর করোনা ধরা পড়েনি এমন রোগী ভর্তি আছেন চারজন। মোট রোগীর মধ্যে রাজশাহী জেলার ৩২ জন, চাঁপাইনবাবগঞ্জের নয়জন, নওগাঁর তিনজন, নাটোরের দুজন, পাবনার ছয়জন, কুষ্টিয়ার তিনজন, সিরাজগঞ্জের একজন, রাজবাড়ীর দুজন, ঝিনাইদহের একজন ও মেহেরপুরের একজন রোগী ভর্তি রয়েছেন।

শনিবার রামেক হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১১৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া রামেক ল্যাবে ৪৫৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৬৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

অর্থাৎ রাজশাহীতে মোট ৬৪৬ জনের নমুনা পরীক্ষা করে ৩৮৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষা অনুপাতে বর্তমানে রাজশাহী জেলায় করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৬২ দশমিক ৮৫ শতাংশ।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
এসএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।