ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

রামেকে করোনা উপসর্গ নিয়ে ১ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
রামেকে করোনা উপসর্গ নিয়ে ১ জনের মৃত্যু

রাজশাহী: প্রায় তিন সপ্তাহ পর রাজশাহীতে করোনা সংক্রমণ নিম্নমুখী হয়েছে। নমুনা পরীক্ষার অনুপাতে বর্তমানে রাজশাহী জেলায় করোনা সংক্রমণের হার ১৩ দশমিক ৪ শতাংশে নেমে এসেছে।

এছাড়া রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে (রামেক) গেল ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে একজন রোগীর মৃত্যু হয়েছে।

রোববার (১৩ ফেব্রুয়ারি) সকালে মধ্যে তার মৃত্যু হয়েছে।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, রাজশাহীতে করোনা সংক্রমণ ও মৃত্যু কমছে। গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে একজন রোগীর মৃত্যু হয়েছে। তিনি পুরুষ রোগী এবং রাজশাহী জেলার অধিবাসী। তার বয়স ষাটোর্ধ্ব। উপসর্গে মৃত্যু হওয়ায় যথাযথ স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের জন্য বলা হয়েছে।

এই ইউনিটে ১৪৬ শয্যার বিপরীতে রোববার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৯টা পর্যন্ত ৫৪ জন রোগী ভর্তি ছিলেন। এর মধ্যে করোনা পজিটিভ রোগী রয়েছেন ৩৫ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি আছেন ১৭ জন। করোনা ধরা পড়েনি এমন রোগী ভর্তি আছেন ৪ জন। এই ৫৪ জনের মধ্যে রাজশাহীর ২৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৭ জন, নওগাঁর ৭ জন, নাটোরের ৬ জন, পাবনার ২ জন, কুষ্টিয়ার ৩ জন ও চুয়াডাঙ্গা জেলার ১ জন রোগী চিকিৎসাধীন আছেন।

এদিকে, শনিবার (১২ ফেব্রুয়ারি) রামেক হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ৯১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ০৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া রাজশাহী মেডিক্যাল কলেজের ল্যাবে ৩৫৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৮৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার অনুপাতে বর্তমানে রাজশাহী জেলায় করোনা শনাক্তের হার আরও নিম্নমুখী হয়েছে। যার গড় শনাক্তের হার ১৩ দশমিক ৪ শতাংশ।

বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
এসএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।