ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

স্বাস্থ্য

নিবন্ধন ছাড়া টিকা নেওয়া যাবে যেভাবে

স্বাস্থ্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২২
নিবন্ধন ছাড়া টিকা নেওয়া যাবে যেভাবে

করোনার টিকা নিতে এতদিন নিবন্ধন বাধ্যতামূলক ছিল। নিবন্ধনের পর মোবাইলে এসএমএস এলে তারপর টিকা নেওয়া যেত।

কিন্তু এখন আর নিবন্ধনের দরকার নেই। এমনিতেই টিকা নেওয়া যাবে।  

আগামী ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত কোনো ধরনের নিবন্ধন ছাড়াই টিকা নেওয়া যাবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। বুধবার দুপুর ২টায় কভিড-১৯ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত ভার্চ্যুয়াল স্বাস্থ্য বুলেটিনে টিকা ব্যবস্থাপনা টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক এ কথা জানান।

তিনি জানান, দেশের সব হাসপাতাল ও টিকাদান কেন্দ্রে নির্দেশনা পাঠানো হয়েছে। কোনো কাগজপত্র না থাকলেও শুধু মোবাইল নম্বর দিয়ে প্রথম ডোজের টিকা নেওয়া যাবে। টিকা নেওয়ার পর একটি কার্ড দেওয়া হবে। সেই কার্ড তার টিকা নেওয়ার প্রমাণ হিসেবে কাজ করবে। পরে ওই কার্ডের তথ্য দিয়ে সুরক্ষা অ্যাপে রেজিস্ট্রেশন করা যাবে।  

তিনি বলেন, আগামী ২৬ তারিখ পর্যন্ত প্রথম ডোজের কার্যক্রম এক টানা চলবে। ২৬ তারিখের মধ্যে দেশের সব মানুষের কাছে আমরা প্রথম ডোজের টিকা পৌঁছে দেব। ২৬ তারিখ যদি এক কোটির বেশি মানুষও টিকা নিতে আসেন, সেজন্য আমরা প্রস্তুত রয়েছি। আমাদের টিকার কোনো ঘাটতি নেই।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।