ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

রামেকের করোনা ইউনিটে আরও ২ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
রামেকের করোনা ইউনিটে আরও ২ জনের মৃত্যু

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও দু'জনের মৃত্যু হয়েছে। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে।

এর মধ্যে একজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এবং অপরজন করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন এবং করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে একজন মারা গেছেন। দু'জনই হাসপাতালের করোনা ইউনিটের ২৯ ও ৩০ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। এর মধ্যে একজন পুরুষ এবং একজন নারী।

তাদের দু'জনের বয়সই ৬১ বছরের ওপরে। রামেক হাসপাতালের করোনা ইউনিটে থাকা ১০৪ শয্যার বিপরীতে শনিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ২৫ জন।

এর মধ্যে করোনা আক্রান্ত রোগী ভর্তি রয়েছেন ৮ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১০ জন। করোনা ধরা পড়েনি এমন রোগী ভর্তি আছেন ৭ জন।

এদিকে, শুক্রবার রাজশাহী মেডিক্যাল কলেজের ল্যাবে ৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার অনুপাতে রাজশাহী জেলায় বর্তমানে করোনা শনাক্তের হার ৪ দশমিক ৩৫ শতাংশ।

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
এসএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।