ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

রামেক হাসপাতালে করোনা উপসর্গে ২ নারীর মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
রামেক হাসপাতালে করোনা উপসর্গে ২ নারীর মৃত্যু ...

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় দু'জনের মৃত্যু হয়েছে।  

বুধবার (১৬ মার্চ) সকাল ৯টা থেকে বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল ৯টার মধ্যে রামেক হাসপাতালে করোনা ইউনিটে তাদের মৃত্যু হয়েছে।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গেল ২৪ ঘণ্টায় হাসপাতালে করোনা সংক্রমিত হয়ে কোনো রোগীর মৃত্যু হয়নি। তবে করোনা উপসর্গ নিয়ে দুই জন নারী মারা গেছেন। তারা করোনা ইউনিটের ৩০ নম্বর ওয়ার্ড এবং আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। এই দুই জনই রাজশাহী জেলার অধিবাসী। তাদের একজনের বয়স ৬১ বছরের ওপরে। অন্যজনের বয়স ৫০ বছরের মধ্যে। করোনা উপসর্গ নিয়ে তারা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

এদিকে, রামেক হাসপাতালের ৩৪ শয্যার করোনা ইউনিটে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত ১২ জন রোগী ভর্তি ছিলেন। এর মধ্যে একজন করোনা পজিটিভ রোগী আছেন। আর করোনা শনাক্ত হয়নি এমন রোগী ভর্তি আছেন ৭ জন। এছাড়া করোনা নেগেটিভ রোগী রয়েছেন ৪ জন।

আর বুধবারও (১৬ মার্চ) রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়নি। তবে রাজশাহী মেডিক্যাল কলেজের ল্যাবে এই জেলার ১০৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষার অনুপাতে বর্তমানে রাজশাহী জেলায় করোনা সংক্রমণের হার ১ দশমিক ৮৩ শতাংশে দাঁড়িয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
এসএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।